‘বেহেশতে আছি’ মন্তব্যের ব্যাখ্যা দিলেন পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

আমরা বেহেশতে আছি’— বক্তব্য ঘিরে অনেক আলোচনা-সমালোচনার পর গতকাল এর ব্যাখ্যা দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী কে আব্দুল মোমেন। তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, আমি বলেছি, অন্য দেশের তুলনায় ভালো আছি। আর আপনারা সব জায়গায় লিখেছেন বেহেশত বলেছেন মানে আমার বক্তব্য টুইস্ট করা হয়েছে। বাংলাদেশ শ্রীলংকা হয়ে যাবেএকটি পক্ষ এমন প্যানিক ছড়িয়ে আতঙ্ক সৃষ্টি করছে। আমরা বৈশ্বিক মন্দার কারণে কিছুটা সংকটে আছি ঠিক, কিন্তু আমাদের যথেষ্ট রিজার্ভ আছে। আগাম সতর্কতা হিসেবে আমরা কিছুটা সাশ্রয়ী হওয়ার চেষ্টা করছি।

তিনি আরো বলেন, মূল্যস্ফীতি ইংল্যান্ডে ১২ ভাগ, তুরস্কে ৬৭ ভাগ, পাকিস্তানে ৩৭ ভাগ, শ্রীলংকায় ১৫০ ভাগ, আর আমাদের মাত্র ভাগ। সেই দিক দিয়ে আমরা ভালো আছি। আপনারা কিন্তু কথাগুলো বলেননি। এসব তুলনা করলে আমরা অনেক ভালো আছি। বিষয়টি না বুঝে টুইস্ট করা ঠিক হয়নি।

তিনি গতকাল দুপুরে সিলেটে জেলা পরিষদের আয়োজনে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে বাংলাদেশ-ভারতের যৌথ নদী খননের ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কথা বলেন।

পরে সিলেট সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে ঢেউটিন চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আব্দুল মোমেন বলেন, আওয়ামী লীগ সরকার গরিবের বন্ধু, আর দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সারা বিশ্বে এক নম্বর। দেশের যেকোনো দুর্যোগে শেখ হাসিনার সরকার সব সময় জনগণের পাশেই রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন