রাউলকে টপকে দুইয়ে বেনজেমা

ক্রীড়া ডেস্ক

গত বুধবার রাতে হেলসিংকিতে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন জার্মানির এনট্র্যাখট ফ্রাংকফুর্টকে - গোলে হারিয়ে উয়েফা সুপার কাপ জিতে নেয় রিয়াল মাদ্রিদ। ম্যাচে গোল করেন করিম বেনজেমা। এর মধ্য দিয়ে রিয়াল মাদ্রিদের অল-টাইম গোলচার্টে তিনি টপকে যান রাউল গঞ্জালেসকে। তার সামনে এখন শুধুই ক্রিস্টিয়ানো রোনালদো।

গত মে মাসে লেভান্তেকে - গোলে গুঁড়িয়ে দেয় রিয়াল মাদ্রিদ। ওই ম্যাচে এক গোল করার মধ্য দিয়ে রাউলের ৩২৩ গোলের রেকর্ড ছুঁয়ে ফেলেন বেনজেমা। সুপার কাপে এক গোল করে তিনি রাউলকে টপকে এখন এককভাবে দুইয়ে অবস্থান করছে ৩২৪ গোল নিয়ে। ৪৫০ গোল নিয়ে শীর্ষস্থানে ক্রিস্টিয়ানো রোনালদো।

রিয়ালের হয়ে ডেভিড আলাবা বেনজেমা গোল করেন। ম্যাচের ৬৫ মিনিটে ব্যবধান - করেন বেনজেমা। ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়রের ক্রসে বল পেয়ে ডান পায়ের শটে গোল করেন ফরাসি স্ট্রাইকার। গত মৌসুমে বেনজেমার ১০টি গোলে অ্যাসিস্ট করেন ভিনিসিয়ুস। নতুন মৌসুমেও শুরু হলো তাদের যুগলবন্দি। রিয়ালের নতুন অধিনায়ককে দিয়ে দারুণ এক গোল করালেন ব্রাজিলিয়ান সেনসেশন।

উল্লেখ্য, বুধবার ম্যাচ শুরুর আগে বেনজেমা ভিনিসিয়ুসকে পুরস্কারে ভূষিত করে উয়েফা। বেনজেমাকে দেয়া হয় চ্যাম্পিয়ন্স লিগের মৌসুমসেরা খেলোয়াড়ের পুরস্কার, আর ভিনিসিয়ুস পান মৌসুমসেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার।

গত মৌসুমে রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পথে গুরুত্বপূর্ণ অবদান রাখেন বেনজেমা ভিনিসিয়ুস। বেনজেমা শেষ ষোলো কোয়ার্টার ফাইনালে হ্যাটট্রিকসহ ১৫ গোল করেন। আর ব্রাজিলিয়ান উইঙ্গার গোল করার পাশাপাশি অ্যাসিস্ট করেন গোলে। প্যারিস ফাইনালে লিভারপুলকে হারিয়ে শিরোপা জিতে নেয় রিয়াল মাদ্রিদ, যা তাদের ১৪তম ইউরোপিয়ান শিরোপা।

১৯৯৪ থেকে ২০১০দীর্ঘ এই সময়ে রিয়ালের আইনক, ব্র্যান্ড হয়ে উঠেছিলেন রাউল। ২০১০ সালে তিনি যখন রিয়াল ছেড়ে জার্মানির শালকে জিরোফোর ক্লাবে নাম লেখালেন, তখন তার নামের পাশে ৩২৩ গোল। তার এক বছর আগে ম্যানইউ থেকে মাদ্রিদে যোগ দেন রোনালদো। তখন কেউই হয়তো ভাবেননি যে রাউলের গোলের রেকর্ডটা সহসাই কেউ ভেঙে ফেলবে। কিন্তু গোলমেশিন রোনালদোর কাছে কোনো রেকর্ডই আর অক্ষত থাকেনি। এমনকি তিনি এতটাই দূরে, আর নিরাপদে নিয়ে গেছেন রেকর্ডগুলো, এখন মনে হচ্ছে এটা বহুদিন অক্ষত থাকবে।

সেই রাউলের রেকর্ড রোনালদো টপকেছেন, এবার বেনজেমাও টপকালেন। রোনালদো ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত খেলেছেন রিয়ালে। তার বিদায়ের পরই মূলত খোলস ছেড়ে বেড়িয়েছেন বেনজেমা। তবে তার পক্ষে রোনালদোর রেকর্ড ছোঁয়া অনেকটাই অসম্ভব। কেননা এখনো ১২৬ গোলে পিছিয়ে। ৩৪ বছর বয়সী ফরাসি খেলোয়াড়ের পক্ষে এই ফর্ম ধরে রেখে আরো - মৌসুমে খেলে যাওয়া কঠিনই হবে বৈকি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন