বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন ছবি: পিআইডি

টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ব্যক্তিগত সফরকালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান তিনি। সময় তার সঙ্গে ছিলেন বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববিসহ পরিবারের কয়েকজন সদস্য। প্রধানমন্ত্রীর প্রেস উইং বিষয়টি নিশ্চিত করেছে।

প্রেস উইং সূত্র জানায়, প্রধানমন্ত্রী তার পরিবারের সদস্যদের নিয়ে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে জাতির পিতা এবং ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকাণ্ডের অন্য শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন। সময় শেখ হাসিনা তার পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনার পাশাপাশি দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। সময় বঙ্গবন্ধুর দৌহিত্র শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিকসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

পদ্মা সেতু উদ্বোধনের দেড় মাসের মাথায় এটি প্রধানমন্ত্রীর দ্বিতীয়বার টুঙ্গিপাড়া সফর। গতবারের মতো এবারো সরকারপ্রধান পদ্মা সেতু পাড়ি দিয়ে জন্মভিটা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান। এর আগে শুক্রবার

সকালে গণভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে সড়কপথে রওনা হন সরকারপ্রধান। প্রধানমন্ত্রীর গাড়িবহর মাওয়া টোল প্লাজার নম্বর লেন দিয়ে পদ্মা সেতু পাড়ি দেয়। বেলা পৌনে ১১টার দিকে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে পৌঁছলে আওয়ামী লীগ সহযোগী সংগঠনের নেতারা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। বেলা ৩টার দিকে তিনি টুঙ্গিপাড়া ত্যাগ করেন।

এর আগে গত জুলাই পদ্মা সেতু উদ্বোধনের পর প্রথমবারের মতো স্থাপনাটির ওপর দিয়ে বাড়িতে যান সরকারপ্রধান। ওই সময় তার সঙ্গে ছিলেন ছেলে সজীব ওয়াজেদ জয় মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল। ওইদিন গণভবন থেকে সকাল ৮টার পর পরই টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী। যাত্রাপথে পদ্মা সেতুতে তিনি কিছুক্ষণ অবস্থান করেন। এরপর জাজিরা প্রান্তে সার্ভিস এরিয়ায় ছেলে মেয়েকে নিয়ে কিছুটা সময় বিশ্রাম নেন তিনি। ওইদিন পুত্র কন্যাকে সঙ্গে নিয়ে পদ্মা সেতুতে ছবিও তুলেছিলেন শেখ হাসিনা।

সেতু উদ্বোধনের আগে গত ৩১ ডিসেম্বর ভোর সাড়ে ৭টার দিকে বোন শেখ রেহানাকে নিয়ে পদ্মা সেতু পরিদর্শন করেন শেখ হাসিনা। সে সময় বঙ্গবন্ধু কন্যাদ্বয় সেতুর নম্বর পিলার থেকে ১৮ নম্বর পিলার পর্যন্ত হেঁটে যান। সকাল ৯টা ৫৭ মিনিটে তারা সেতু এলাকা পরিদর্শন শেষে রাজধানীর উদ্দেশে রওনা হন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন