নিউইয়র্কে নেটওয়ার্কিং সভায় বক্তারা

প্রবাসীদের জানমালের নিরাপত্তা বিধানের দাবি

বণিক বার্তা ডেস্ক

প্রবাসীদের জানমালের নিরাপত্তা বিধান বিশ্বব্যাপী বাংলাদেশের ব্র্যান্ডিংয়ে অপরিহার্য অংশ। বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উন্নয়নে প্রবাসীদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করে দলমত নির্বিশেষে সব প্রবাসীকে কাজে লাগাতে হবে। সেই সঙ্গে দুর্নীতিবাজ অর্থ পাচারকারীদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি প্রবাসীদের সমস্যা সমাধানে করণীয় শীর্ষক এক নেটওয়ার্কিং সভায় বক্তারা কথা বলেন। বৃহস্পতিবার নিউইয়র্ক শহরের একটি হোটেলে সভা অনুষ্ঠিত হয়।

সেন্টার ফর এনআরবির উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন নিউইয়র্কে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল . মনিরুল ইসলাম। এনআরবি সেন্টারের চেয়ারপারসন এমএস সেকিল চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটির কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, ডা. মাসুদুল হাসান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায় প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে কনসাল জেনারেল . মনিরুল ইসলাম বলেন, বাংলাদেশের ভাবমূর্তি উন্নয়নে প্রবাসীরা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। প্রবাসীরা বিদেশীদের কাছে দেশের ভালো দিকগুলো তুলে ধরে দেশের ভাবমূর্তি উন্নয়নে ভূমিকা রাখতে পারেন। সরকার নিউইয়র্ক কনস্যুলেট প্রবাসীদের সমস্যাগুলো সমাধানে আন্তরিক রয়েছে, নানা সীমাবদ্ধতার কারণে বিশেষ করে জনবল কারিগরি কারণে বিভিন্ন সময়ে সেবা পেতে বিলম্ব হয় কিন্তু এতে আমাদের আন্তরিকতার কোনো অভাব নেই।

আলোচনা পর্বে অংশ নিয়ে প্রবাসী নেতারা তাদের নানা বিড়ম্বনার কথা তুলে ধরেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন