একদিন এগিয়ে ২০ নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ

ক্রীড়া ডেস্ক

আগামী ২১ নভেম্বর শুরু হওয়ার কথা ছিল কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল সেনেগাল-নেদারল্যান্ডসের। কিন্তু ২০০৬ বিশ্বকাপ থেকে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ খেলে থাকে স্বাগতিক দেশ। যার ফলে গত চার বিশ্বকাপ ধরে চলে আসা সংস্কৃতিতে ছেদ পড়ার সম্ভাবনা তৈরি হয়েছিল।

২১ নভেম্বর আয়োজক দেশ কাতারের খেলা থাকলেও সূচি অনুযায়ী তারা উদ্বোধনী ম্যাচ নয় বরং আসরের তৃতীয় ম্যাচটি খেলার কথা ছিল। সংস্কৃতি ধরে রাখতে সম্প্রতি সূচি এগিয়ে আনার ব্যাপারে চিন্তাভাবনা করে ফিফা। বিশ্ব ফুটবলের সমর্থকদের চাওয়া এবং আয়োজক দেশ কাতারের প্রস্তাবে আজ শুক্রবার ফিফা কাউন্সিল ব্যুরো বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ একদিন এগিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে। আর ২০ নভেম্বর উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে কাতার ও লাতিন আমেরিকার দেশ একুয়েডর। মরুর দেশটির আল বায়েত স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় ম্যাচটি শুরু হবে।

অন্যদিকে ২১ নভেম্বর নোদারল্যান্ডস-সেনেগালের ম্যাচটি দুপুর ১টা থেকে পিছিয়ে সন্ধ্যা ৭টায় নেয়া হয়েছে। আর বাকি ম্যাচগুলোর সূচিতে কোনো পরিবর্তন হয়নি।

কাতারের প্রস্তাবের পর ফিফা কাউন্সিল ব্যুরো এ নিয়ে আলোচনা করে ছয়টি ফুটবল কনফেডারেশনের সভাপতির সঙ্গে। এরপর এ চূড়ান্ত সিদ্ধান্ত আসে। ফিফা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন