যুক্তরাষ্ট্রে রাউন্ড টেবিল বৈঠক

বাংলাদেশের নৌ খাতে বিনিয়োগের আহ্বান

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের নৌ-পরিবহন খাতসহ অন্যান্য খাতে বিনিয়োগের বিষয়ে ইউএস কোম্পানিগুলোকে আহ্বান জানানো হয়েছে। ইউএস ডিপার্টমেন্ট অব কমার্স কোম্পানির প্রতিনিধিরা বাংলাদেশের সাম্প্র্রতিক অগ্রগতির বিষয়ে সম্যক ধারণা লাভ করেন এবং বাংলাদেশে বিনিয়োগের বিষয়ে গভীর আগ্রহ প্রকাশ করেন।

বুধবার যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা অঙ্গরাজ্যের নিউ অর্লিনস শহরে আমন্ত্রণকারী সংস্থা ইউএস ট্রেড অ্যান্ড ডেভেলপমেন্ট এজেন্সি কর্তৃক ইউএস ডিপার্টমেন্ট অব কমার্স ইউএসটিডিএর কর্মকর্তারা, ইউএসএর ১৯টি কোম্পানির প্রতিনিধিদের অংশগ্রহণে এক বিজনেস রাউন্ড টেবিল বৈঠকে আহ্বান জানানো হয়।

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী রাউন্ড টেবিল বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। বৈঠকে বিআইডব্লিউটিএর পক্ষ থেকে নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশের অভ্যন্তরীণ নৌ ব্যবস্থাপনা, বন্দর কার্যক্রম ইত্যাদি বিষয়ে উপস্থাপন করা হয় এবং বেসরকারি ব্যবসায়ী প্রতিনিধি জেমকন গ্রুপের পক্ষ থেকে কাজী ইনাম আহমেদ ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিংয়ের বশির আহমেদ পৃথক পৃথক প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

বৈঠকে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকসহ মন্ত্রণালয়, সংস্থার কর্মকর্তারা বেসরকারি ব্যবসায়ী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন