বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল সাকিবের

ক্রীড়া প্রতিবেদক

অবশেষে অনলাইন বেটিং সাইটের অঙ্গ প্রতিষ্ঠান বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন গতকাল সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন।

মুহূর্তে যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে থাকা সাকিব প্রচণ্ড চাপের মুখে বিসিবি সভাপতিকে টেলিফোনে বেটউইনারের সঙ্গে চুক্তি থেকে সরে আসার কথা জানান। তবে পাপন তার কাছ থেকে লিখিত চিঠির অপেক্ষায় থাকেন। কাল সন্ধ্যায় চিঠি পাওয়ার কথা স্বীকার করে পাপন বলেন, হ্যাঁ, আমরা সাকিবের চিঠি পেয়েছি। চিঠিতে সে বেটউইনারের সঙ্গে চুক্তি থেকে সরে আসার কথা জানিয়েছে।

এর আগে গতকাল বিকালে পাপন কড়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না করলে আসন্ন এশিয়া কাপসহ বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে সাকিবের কোনো সম্পর্কই থাকবে না। পাপন বলছিলেন, কোনো রকম (বেটউইনারের সঙ্গে) সম্পৃক্ততা থাকা সম্ভব নয়। সম্পূর্ণভাবে বের হয়ে আসতে হবে। না হলে দলেই থাকবে না, অধিনায়কত্ব দূরে থাক। সিদ্ধান্ত আগে থেকেই নেয়া।

সম্প্রতি বেটিং কোম্পানি বেটউইনারের অঙ্গ প্রতিষ্ঠান বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি করেন সাকিব। প্রতিষ্ঠানটির শুভেচ্ছাদূত হন তিনি। চুক্তি থেকে তিনি ১০ কোটি টাকা পাবেন বলে গুঞ্জন রয়েছে। এটি ভালোভাবে নেয়নি বিসিবি। কারণ বেটিং নিয়ে বিসিবির নিষেধাজ্ঞা তো আছেই, বাংলাদেশের আইনেও বেটিং নিষিদ্ধ। জিম্বাবুয়ের সঙ্গে সিরিজে না খেলে সময় তিনি বেটউইনারের সঙ্গে চুক্তি করেন। তার অনুপস্থিতিতে জিম্বাবুয়ের কাছে টি২০ ওয়ানডে উভয় সিরিজেই পরাজিত হয় বাংলাদেশ। তাতে সাকিবের বিতর্কিত চুক্তি নিয়ে সমালোচনার ঝড় ওঠে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন