অবস্থান শনাক্তে সহায়তা করবে গুগল ক্যালেন্ডার

বণিক বার্তা ডেস্ক

অফিসে বা কর্মস্থলে কাজের ফাঁকে অনেকে অবসর সময় কাটান বা একটু বিশ্রাম নেন। তবে গুগল ক্যালেন্ডারের নতুন আপডেটের পর সহকর্মীরা এখন সহজেই আপনাকে খুঁজে পাবেন। খবর টেকরাডার।

ক্যালেন্ডার অ্যাপের নতুন ফিচারটি যে কাউকে শনাক্তে সহায়তা করবে; কেউ বহুতল ভবন, ক্যাম্পাস বা যেখানেই অবস্থান করুন না কেন। ব্যবহারকারীরা এখন থেকে ওয়ার্কিং লোকেশনে নির্দিষ্ট ভবন চিহ্নিত করে দিতে পারবেন এবং সে-সংক্রান্ত বিস্তারিত তথ্য ক্যালেন্ডারে দেখা যাবে।

নতুন ফিচারের বিষয়ে গুগল জানায়, এটি মিটিং রুমের জন্য ক্যালেন্ডারে স্মার্ট সাজেশন দেবে। ফলে কলের জন্য বিল্ডিংয়ের সব জায়গায় যেতে হবে না। আপনি নির্দিষ্ট একটি দিনে কোন জায়গা থেকে কাজ করতে চাইছেন সে বিষয়ে সহকর্মীরা বিস্তারিত তথ্য জানতে পারবেন। প্রতিষ্ঠানটি জানায়, যারা অন্যের জন্য ক্যালেন্ডার সাজান, তাদের জন্য ফিচারটি সহায়ক। বিশেষ করে এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্টদের জন্য, যারা অন্য সহকর্মীর কর্মক্ষেত্র পরিবর্তন বা আপডেট করতে পারবেন।

যদি কোনো প্রতিষ্ঠান টুলটি ব্যবহার করতে চায় তাহলে গুগল ক্যালেন্ডারের জন্য তাদের ওয়ার্কিং লোকেশন চালু করতে হবে। ফিচারটি ধীরে ধীরে সবার জন্য চালু করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন