বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করছেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক

অবশেষে বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল করতে রাজি হয়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন আজ সন্ধ্যায় সংবাদমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন।

 

বিসিবি সভাপতিকে টেলিফোনে বেটউইনারের সঙ্গে চুক্তি থেকে সরে আসার কথা জানিয়েছিলেন সাকিব। তবে নাটকীয় চরিত্রের এই খেলোয়াড়কে হয়তো বিশ্বাস করতে পারেননি পাপন। তাই তিনি তার চিঠির অপেক্ষায় থাকেন। আজ সন্ধ্যায় চিঠি পাওয়ার কথা স্বীকার করে পাপন বলেন, হ্যাঁ, আমরা সাকিবের চিঠি পেয়েছি। চিঠিতে ও বেটউইনারের সঙ্গে চুক্তি থেকে সরে আসার কথা জানিয়েছে।

 

এর আগে আজ বিকেলে পাপন কড়া হুশিয়ারি উচ্চারন করে বলেন, বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না করলে আসন্ন এশিয়া কাপসহ বাংলাদেশ ক্রিকেটের সঙ্গেই সাকিবের কোনো সম্পর্ক থাকবে না। পাপন বলছিলেন, কোনোরকম (বেটউইনারের সঙ্গে) সম্পৃক্ততা থাকা সম্ভব নয়। সম্পূর্ণভাবে বের হয়ে আসতে হবে। না হলে দলেই থাকবে না, অধিনায়কত্ব দূরে থাক। এই সিদ্ধান্ত আগে থেকেই নেয়া।

 

সম্প্রতি বেটিং বা ক্রীড়া জুয়া সংশ্লিষ্ট কোম্পানি বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি করেন সাকিব। ওই প্রতিষ্ঠানটির শুভেচ্ছাদূত হন তিনি। এ চুক্তি থেকে তিনি ১০ কোটি টাকা পাবেন বলে গুঞ্জন রয়েছে। এটি ভালোভাবে নেয়নি বিসিবি। বেটিং নিয়ে বিসিবির নিষেধাজ্ঞা তো আছেই, বাংলাদেশের আইনেও বেটিং নিষিদ্ধ।

 

জিম্বাবুয়ের সঙ্গে সিরিজে না খেলে এ সময় তিনি বেটউইনারের সঙ্গে চুক্তি করেন। এ চুক্তির পর সমালোচনা ঝড় উঠলে সাকিবকে বোর্ড জানায়, বেটউইনারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে হবে। যদিও এ নিয়ে নির্বিকার থাকেন সাকিব। এমনকি এ নিয়ে আইসিসিতে কী আইন আছে তাও জানতে চান এই খেলোয়াড়টি। অবশেষে তিনি নিজের অবস্থান থেকে সরে আসেন।

 

সাকিব ইস্যুতে আজ দুপুরে পাপনের কার্যালয়ে বৈঠক শুরু হয়। বিসিবি সভাপতির সঙ্গে উপস্থিত ছিলেন ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস, পরিচালক মাহবুব আনাম, এনায়েত হোসেন সিরাজ প্রমুখ। এ ছাড়া প্রধান নির্বাচক মিনাহজুল আবেদীন নান্নু ও বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী এই বৈঠকে ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন