ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষ

পুলিশের বিরুদ্ধে নিহত ভোলা ছাত্রদল সভাপতির স্ত্রীর মামলা

বণিক বার্তা প্রতিনিধি, ভোলা

ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় ৪৬ পুলিশ সদস্যের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের হয়েছে। নিহত জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের স্ত্রী ইফফাত জাহান বাদী হয়ে এ মামলা করেন। আজ বৃহস্পতিবার ভোলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সদর মডেল থানার এসআই আনিস উদ্দিনকে প্রধান আসামি করে ৪৬ পুলিশ সদস্যের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন তিনি।

গত ৩১ জুলাই পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় এ নিয়ে ভোলায় পুলিশ সদস্যদের বিরুদ্ধে ২টি হত্যা মামলা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আমিনুল ইসলাম বাছেত জানান, ৩১ জুলাই বিএনপি পুলিশ সংঘর্ষে গুলিবিদ্ধ হন জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম। চিকিৎসাধীন অবস্থায় ৩ দিন পর ঢাকায় নুরে আলমের মৃত্যু হয়। পুলিশের গুলিতে নুরে আলম মারা গেছে দাবি করে তার স্ত্রী বাদী হয়ে বৃহস্পতিবার আদালতে মামলা করেন। তিনি জানান, এ সময় এজাহার গ্রহণ করে আগামী ৮ সেপ্টেম্বর মধ্যে তথ্য প্রমাণাদি আদালতে দাখিলের জন্য সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন বিচারক।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই বিএনপির বিক্ষোভ মিছিলে বাধা দেয় পুলিশ। এ নিয়ে ওইদিন পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই স্বেচ্ছাসেবক দলের সদস্য আ. রহিম নিহত হন। ঘটনার তিনদিন পর লাইভ সাপোর্টে থাকা আহত ছাত্রদল সভাপতি নুরে আলম ঢাকার একটি হাসপাতালে মারা যায়। 


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন