একদিন এগিয়ে আসতে পারে কাতার বিশ্বকাপ

ক্রীড়া ডেস্ক

আগামী ২১ নভেম্বর শুরু হওয়ার কথা কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২। তবে এরই মধ্যে বিশ্বকাপের সূচি এগিয়ে আনার প্রস্তাব এসেছে। আর্জেন্টিনার ক্রীড়া দৈনিক দিয়ারিও ওলের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ একদিন এগিয়ে নিয়ে আসার ব্যাপারে চিন্তাভাবনা করছে ফিফা। আর সেটি হতে পারে কাতার ও ইকুয়েডোরের ম্যাচটি।

২১ নভেম্বর চারটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এদিন আয়োজক দেশ কাতারের খেলা থাকলেও সূচি অনুযায়ী তারা উদ্বোধনী ম্যাচ নয় বরং আসরের তৃতীয় ম্যাচটি খেলবে। তার আগে উদ্বোধনী ম্যাচে নামবে ‘এ’ গ্রুপে কাতারের দুই সঙ্গী সেনেগাল-নেদারল্যান্ডস এবং পরের ম্যাচে মুখোমুখি হবে ‘বি’ গ্রুপের দুই দল ইংল্যান্ড ও ইরান।

২০০৬ বিশ্বকাপ থেকে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ খেলে থাকে স্বাগতিক দেশ। যার ফলে গত চার বিশ্বকাপ ধরে চলে আসা সংস্কৃতিতে ছেদ পড়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

ফিফা চাচ্ছে কাতার-ইকুয়েডোরের ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হোক। সেক্ষেত্রে ম্যাচ একদিন এগিয়ে আনতে হবে। পর দিন (২১ নভেম্বর) নেদারল্যান্ডস-সেনাগাল এবং ইংল্যান্ড ও ইরানের ম্যাচের জন্য যেসময় নির্ধারণ করা হয়েছে, তা সেভাবেই থাকুক।

অবশ্য ফিফা চাইলেও রাতারাতি সূচি পরিবর্তন করা যাবে না। প্রস্তাব পাঠাতে হবে ফিফা কাউন্সিল ব্যুরোর কাছে। এরপর ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এই প্রস্তাব নিয়ে আলোচনা করবেন ছয়টি ফুটবল কনফেডারেশনের সভাপতির সঙ্গে। এরপর আসবে চূড়ান্ত সিদ্ধান্ত। মার্কা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন