মানিকগঞ্জে একরাতে দুটি কবরস্থানের ১২ কঙ্কাল চুরি

বণিক বার্তা প্রতিনিধি, মানিকগঞ্জ

মানিকগঞ্জের শিবালয়ে এক রাতে দুটি কবরস্থান থেকে ১২টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। গতকাল বুধবার রাতের কোনো এক সময় উপজেলার উথলী ইউনিয়নের কাতরাশিন দক্ষিণ পাড়া কবরস্থান থেকে পাঁচটি এবং বড় বোয়ালিয়া কবরস্থান থেকে সাতটি কঙ্কাল চুরি করে দুর্বৃত্তরা। আজ বৃহস্পতিবার সকালে বিষয়টি নজরে আসে স্থানীয়দের। 

উথলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কবরস্থান পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আব্বাস আলী জানান, সকালে স্থানীয়দের কাছে খবর পেয়ে কবরস্থানে গিয়ে দেখেন ৬টি কবর খোঁড়া। এর মধ্যে পাঁচটি কবরে কঙ্কাল নেই। রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা কঙ্কালগুলো চুরি করে নিয়ে যায়।

অপর দিকে শিবালয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাল উদ্দিন জানান, বোয়ালিয়া কবরস্থানটি একবারেই আরিচা মহাসড়ক সংলগ্ন সদর উদ্দিন ডিগ্রি কলেজের পাশে। এ কবরস্থানে শতাধিক কবর রয়েছে। তার মধ্যে সাতটি কবর খুঁড়ে কঙ্কাল চুরি করেছে দুর্বৃত্তরা। 

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, স্থানীয়দের মাধ্যমে জানতে পেরেছি দুটি স্থানে কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে। ওই দুটি কবরস্থানে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি আমলে নিয়ে দুর্বৃত্তদের আটকের চেষ্টা করা হচ্ছে।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন