উয়েফা সুপার কাপ রিয়ালের, ব্যালন ডি’অরের পথে বেনজেমা

ক্রীড়া ডেস্ক

অন্যরকম ট্রেবল পূর্ণ হলো রিয়াল মাদ্রিদের। লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগের পর এবার উয়েফা সুপার কাপও জিতে নিল স্প্যানিশ জায়ান্টরা। বুধবার রাতে হেলসিংকিতে অনুষ্ঠিত উয়েফা সুপার কাপ ম্যাচে তারা ২-০ গোলে হারায় ইউরোপা লিগ চ্যাম্পিয়ন জার্মানির এনট্র্যাখট ফ্রাংকফুর্টকে।

 

রিয়ালের হয়ে ডেভিড আলাবা ও করিম বেনজেমা গোল করেন। ম্যাচের ৩৭ মিনিটে প্রায় ফাঁকা জালে গোল করেন অস্ট্রিয়ান ডিফেন্ডার আলাবা। কাসেমিরোর হেডে বল ক্রসবারে লেগে ফিরে আসার পর গোলকিপার কেভিন ট্র্যাপ এক পাশে চলে গেলে বিনা বাধায় গোল করেন আলাবা।

 

ম্যাচের ৬৫ মিনিটে ব্যবধান ২-০ করেন বেনজেমা।  ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়রের ক্রসে বল পেয়ে প্রথমবারের চেষ্টাতেই গোল করেন ফরাসি স্ট্রাইকার। এটা রিয়ালের জার্সিতে তার ৩২৪তম গোল এবং এর মধ্য দিয়ে তিনি রাউল গঞ্জালেসকে টপকে দুইয়ে উঠে গেলেন। ৪৫০ গোল নিয়ে শীর্ষস্থানে রয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো, যিনি ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত খেলেছেন রিয়ালে।

 

রিয়ালকে আরেকটি শিরোপা জেতানোর মধ্য দিয়ে এবারের ব্যালন ডিঅর পুরস্কারের দৌড়ে আরেকধাপ এগিয়ে গেলেন বেনজেমা। দীর্ঘ সময় রোনালদোর ছাঁয়ায় খেলা এই স্ট্রাইকার গত দুই মৌসুমে স্বমহিমায় ভাস্বর। তিনি প্রায় একাই টানছেন রিয়ালকে। গত মৌসুমে ৪৬ ম্যাচে ৪৪ গোল করে রিয়ালকে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এনে দেন। সেই ফর্ম বয়ে আনলেন নতুন মৌসুমেও। শুরুতেই লস ব্লাঙ্কোসরা জিতে নিল সুপার কাপ। 

 

সুপার কাপ ম্যাচ শেষে রিয়াল অধিনায়ক বেনজেমা স্বীকার করেন, মাঠে ও মাঠের বাইরে তাকে অনেক সাহায্য করেছেন রোনালদো। পাশাপাশি তিনি এ-ও বলেন, রোনালদো চলে যাওয়ার পরের পরিস্থিতিতে তিনি নিজেকে মানিয়ে নিয়েছেন এবং অনেক গোল পেয়েছেন।

 

তাকে নিয়ে রিয়াল কোচ কার্লো অ্যানচেলত্তি বলেছেন, বেনজেমা খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়, আমাদের নেতা। মূলত তার কারণেই আমরা আজ এখানেসে অনেক গুরুত্বপূর্ণ সময়ে গোল করেছে। এবার কে ব্যালন ডিঅর জিতবে তা নিয়ে কোনো সংশয় নেই, এটা করিম বেনজেমাই হওয়া উচিত।

 

তিনি আরো বলেন, আমাদের মতে, বেনজেমাই এ মুহূর্তে বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও কার্যকর খেলোয়াড়।

 

সাবেক ইংল্যান্ড মিডফিল্ডার ওয়েন হারগ্রিভস বলেন, বেনজেমা অবিশ্বাস্য এক সেন্টার ফরোয়ার্ড। বড় খেলোয়াড়রা এসব ম্যাচে জেগে ওঠে। যখন তাকে বেশি প্রয়োজন হয়, তখনই সে পারফর্ম করে। সে যদি এবার ব্যালন ডিঅর জিততে না পারে তবে হয়তো আর কখনই পাবে না। তার না জেতার কোনো কারণ দেখি না।  

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন