জম্মু-কাশ্মীরে ৩ ভারতীয় সেনাসহ নিহত ৫

বণিক বার্তা অনলাইন

ভারতের জম্মু-কাশ্মীরে রাজৌরি সেনাক্যাম্পে বন্দুকধারীদের হামলায় তিন ভারতীয় সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন সেনাবাহিনীর আরো দুই সদস্য। এসময় ভারতীয় সেনাদের গুলিতে দুই হামলাকারীও নিহত হয়। আজ বৃহস্পতিবার সকালে এ হামলার ঘটনা ঘটে। খবর এনডিটিভি।

জম্মু-কাশ্মীর পুলিশের অতিরিক্ত মহাপরিচালক মুকেশ সিং বলেন, সীমানা পার হয়ে কয়েকজন সন্ত্রাসী পারগালের আর্মি ক্যাম্পে প্রবেশের চেষ্টা করেছিল। এসময় সেনাবাহিনীর সঙ্গে তাদের গোলাগুলি শুরু হয়। এতে দুইজন সন্ত্রাসী নিহত হয়েছে।

তিনি আরো বলেছেন, এলাকাটি সুরক্ষিত রাখতে সেনা ক্যাম্পে অতিরিক্ত সেনাবাহিনীর সদস্য পাঠানো হয়েছে। রাজৌরি জেলা ও জম্মু অঞ্চলের অন্যান্য অংশগুলো মূলত সন্ত্রাসবাদ থেকে মুক্ত হয়েছে। তবে গত ছয় মাস ধরে সেখানে একাধিক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, আজকের হামলার পিছনে জড়িত রয়েছে লস্কর-ই-তৈয়বা সন্ত্রাসী গোষ্ঠী। একদিন আগেই কেন্দ্রশাসিত অঞ্চলের পুলওয়ামা জেলায় ২৫ কেজি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস উদ্ধার করে একটি বড় ধরনের ট্র্যাজেডি এড়ায় পুলিশ। পর দিনই এই আক্রমণটি ঘটেছে। ২০১৮ সালের পর জম্মু-কাশ্মীরের কোনো সেনা ক্যাম্পে এটিই প্রথম বড় হামলা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন