ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতাল

সেবার মান বাড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

গাজীপুরে শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল এবং নার্সিং কলেজের সেবার মান বাড়ানোর নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের নিয়মিত সাধারণ সভায় প্রতিষ্ঠানটি নিয়ে আলোচনা হয়। সেখানেই নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। গণভবনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন তিনি।

সভা প্রসঙ্গে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সদস্য এবং জাতীয় সংসদের চিফ হুইপ নুর--আলম চৌধুরী বণিক বার্তাকে বলেন, রুটিন অনুযায়ী সভাটি অনুষ্ঠিত হয়েছে। এতে পূর্ববর্তী সভার কার্যবিবরণী অনুমোদন করা হয়। সভায় শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল এবং নার্সিং কলেজ প্রসঙ্গেও আলোচনা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী প্রতিষ্ঠানটির সেবার মান আরো ভালো করার নির্দেশনা দিয়েছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ট্রাস্টি বোর্ডের ব্যবস্থাপনা কমিটির নিয়মিত সভায় আগের সভার কার্যবিবরণী অনুমোদন দেয়া হয়। এছাড়া আলোচনা হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর সম্পর্কে। এছাড়া সাব কমিটির রিপোর্ট এবং অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় নিয়েও আলোচনা করা হয়।

সভায় উপস্থিত ছিলেন ট্রাস্টের সদস্য শেখ কবির হোসেন, শেখ ফজলুল করিম সেলিম, নুর--আলম চৌধুরী, শেখ হেলাল উদ্দীন, ফরিদা শেখ, অ্যাডভোকেট আনিসুল হক, শাহানা ইয়াসমিন শম্পা, মেজর জেনারেল (অব.) আব্দুল হাফিজ মল্লিক রবিউল হাসান অভি। এছাড়া ট্রাস্টের প্রধান নির্বাহী কর্মকর্তা মাশুরা হোসেন, বঙ্গবন্ধু শেখ মুজিব স্মৃতি জাদুঘরের কিউরেটর মো. নজরুল ইসলাম খান এবং ট্রাস্টের কন্ট্রোলার অব অ্যাকাউন্টস সিদ্দিক হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৯৪ সালের ১১ এপ্রিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট গঠিত হয়। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সহসভাপতি শেখ রেহানা। ১৯৯৪ সালের সেপ্টেম্বর বঙ্গবন্ধুর ধানমন্ডির ঐতিহাসিক বাড়িটি (বঙ্গবন্ধু ভবন) ট্রাস্টের হাতে অর্পণ করা হয়। একই বছরের ১৪ আগস্ট দেশী-বিদেশী বুদ্ধিজীবী এবং বিদেশী কূটনীতিকদের উপস্থিতিতে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ওই ভবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের উদ্বোধন অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন