জমি বিক্রি করবে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক

তিনতলাবিশিষ্ট বেজমেন্টসহ ১৯ তলার একটি নির্মাণাধীন ভবন ৭৭ দশমিক ৩৭ ডেসিমল জমি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। পৃথক স্থানে অবস্থিত ভবন জমি বিক্রি করে মোট ১২৩ কোটি ৩৩ লাখ টাকা সংগ্রহ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ডিএসই মাধ্যমে গতকাল তথ্য জানিয়েছে বীমা খাতের কোম্পানিটি।

তথ্য অনুসারে, রাজশাহীর বোয়ালিয়ার চাঁদপুর মৌজায় অবস্থিত ২২ দশমিক ৮৭ ডেসিমল জমি তিনতলাবিশিষ্ট বেসমেন্টসহ ১৯ তলার একটি নির্মাণাধীন ভবন বিক্রি করে ১০৬ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি। এছাড়া বগুড়া সদরের থনটোনিয়া মৌজার ২৪ দশমিক ৮৭ ডেসিমল জমি বিক্রি করে ১৫ কোটি লাখ টাকা এবং মুন্সীগঞ্জের জোরার দেওয়াল মৌজার ৩০ ডেসিমল জমি বিক্রি করে কোটি ২৮ লাখ টাকা সংগ্রহ করবে কোম্পানিটি। এরই মধ্যে তিন মৌজার জমি ভবন বিক্রির বিষয়ে নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) সম্মতি পেয়েছে কোম্পানিটি।

২০০৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত ফারইস্ট ইসলামী লাইফের মোট শেয়ার সংখ্যা কোটি ৪৭ লাখ ৪২ হাজার ৭৫১। এর মধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে ৪১ দশমিক ৩৭ শতাংশপ্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৩ দশমিক ১০ শতাংশ, বিদেশী বিনিয়োগকারীদের কাছে দশমিক ৩৭ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ৩৫ দশমিক ১৬ শতাংশ শেয়ার রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন