আবারো টেসলার শেয়ার বিক্রি করলেন ইলোন মাস্ক

বণিক বার্তা ডেস্ক

টেসলার আরো ৭৯ লাখ ২০ হাজার শেয়ার বিক্রি করেছেন সংস্থাটির প্রধান ইলোন মাস্ক। শেয়ারগুলোর মূল্য প্রায় ৬৮৮ কোটি ডলার। গত সপ্তাহে বিদ্যুচ্চালিত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটির বার্ষিক শেয়ারহোল্ডার মিটিংয়ের পর শেয়ারগুলো বিক্রি করা হয়েছে। নিয়ন্ত্রক ফাইলিংয়ের বরাত দিয়ে খবর জানিয়েছে বিবিসি।

বিশ্বের শীর্ষ ধনকুবের জানিয়েছেন, তাকে হাজার ৪০০ কোটি ডলারে টুইটার অধিগ্রহণে বাধ্য করা হলে অর্থ ব্যবহার করা হবে। ইলোন মাস্ক বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমটি কেনা নিয়ে আইনি লড়াইয়ে জড়িয়ে পড়েছেন। স্প্যাম ভুয়া অ্যাকাউন্টের বিস্তারিত তথ্যসংক্রান্ত জটিলতার জেরে তিনি টুইটার অধিগ্রহণ স্থগিতের ঘোষণা দিয়েছিলেন। সিদ্ধান্তের বিরুদ্ধে টুইটার মামলা করলে পাল্টা পদক্ষেপ হিসেবে মাস্কও প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা ঠুকে দেন।

মার্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের ছয়টি ফাইলিং অনুসারে, টেসলার সর্বশেষ শেয়ার লেনদেনগুলো , আগস্ট করা হয়েছে। শেয়ার বিক্রির খবর জনসমক্ষে প্রকাশের পর ইলোন মাস্ক টুইটারে নিজেই খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, তাকে টুইটার কিনতে বাধ্য করা হলে তার অর্থের প্রয়োজন হবেএটাই স্বাভাবিক। যদিও তিনি এটিও বলেন, টেসলা স্টকের জরুরি বিক্রি এড়ানো গুরুত্বপূর্ণ।

টুইটার অধিগ্রহণ বাতিল হলে তিনি পুনরায় শেয়ারগুলো কিনবেন কিনা, একজন ব্যবহারকারীর এমন প্রশ্নে ইলোন মাস্ক হ্যাঁ সূচক জবাব দিয়েছেন। এর আগেও তিনি একাধিকবার গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটির শেয়ার বিক্রি করেছেন। গত মে মাসে টুইটার কেনার চুক্তির তিনদিনের মধ্যে প্রায় ৮৫০ কোটি ডলারের শেয়ার বিক্রি করেন মাস্ক।  

গত মাসে টেসলার প্রধান নির্বাহী টুইটার অধিগ্রহণ থেকে সরে দাঁড়ানোর পরিকল্পনার কথা জানান। চুক্তি থেকে সরে আসায় তার বিরুদ্ধে মামলা করেছিল টুইটার কর্তৃপক্ষ। একজন মার্কিন বিচারক আগামী অক্টোবরে ইলোন মাস্কের বিরুদ্ধে টুইটারের মামলার বিচার শুরুর আদেশ দিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমটির কর্তৃপক্ষ আশা করছে, আদালত ইলোন মাস্ককে শেয়ারপ্রতি ৫৪ ডলার ২০ সেন্টের চুক্তি মূল্যে অধিগ্রহণ প্রক্রিয়া সম্পূর্ণ করার নির্দেশ দেবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন