ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে

বণিক বার্তা অনলাইন

এবাদত-তাইজুল-মোস্তাফিজের বোলিংয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছে জিম্বাবুয়ে। একের পর এক উইকেট হাতিয়ে নিচ্ছে বাংলাদেশ। এ রিপোর্ট লিখা পর্যন্ত জিম্বাবুয়ে ৯ উইকেট হারিয়ে ৮৩ রান সংগ্রহ করেছে। 

২৫৬ রানের টার্গেটে খেলতে নেমে প্রথম ওভারেই আঘাত হানেন পেসার হাসান মাহমুদ। ডানহাতি এ পেসারের দুর্দান্ত এক ডেলিভারিতে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরেছেন তাকুদজানাশে কাইতানো (০)। পরের ওভারেই তাদিওয়ানাশে মারুমানিকে (১) বোল্ড করেছেন  মেহেদি হাসান মিরাজ। ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে বলের লাইন মিস করে স্টাম্প হারিয়েছেন এ ওপেনার।

ওয়ানডে অভিষেকেই এবাদত হোসেন একটি উইকেট নয়, এক ওভারে টানা দুই বলে দুই শিকার করেছেন ডানহাতি এই পেসার। ইনিংসের পঞ্চম ওভারের তৃতীয় বলে এবাদতের লাফিয়ে উঠা ডেলিভারি বুঝতে না পেরে পয়েন্টে ক্যাচ তুলে দেন ওয়েসলে মাদভেরে (১)।

পরের ডেলিভারি তো ছিল রীতিমত বিস্ময়ের। দুর্দান্ত ফর্মে থাকা সিকান্দার রাজা এবাদতের ইয়র্কারে বোল্ড হয়ে ফিরেছেন শূন্য রানেই।

সম্মান বাঁচানোর ম্যাচ। তাতে শুরুতেই সম্মানহানি হওয়ার জোগাড় হয়েছিল। জিম্বাবুইয়ান বোলারদের তোপে ৪৭ রানে ৩ উইকেট হারিয়ে বসেছিল বাংলাদেশ। সেখান থেকে এনামুল হক বিজয় আর আফিফ হোসেনের ব্যাটে চড়ে ৯ উইকেটে ২৫৬ রানের পুঁজি পেয়েছে টাইগাররা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন