জিএসপি ফাইন্যান্সের পর্ষদ সভা আজ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান জিএসপি ফাইন্যান্স কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের পর্ষদ সভা আজ বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশের ঘোষণা আসতে পারে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

সর্বশেষ সমাপ্ত ২০২১ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) জিএসপি ফাইন্যান্সের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে টাকা ২৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল টাকা পয়সায়। গত বছরের ৩০ সেপ্টেম্বর শেষে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ১৮ পয়সায়।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১১ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিল জিএসপি ফাইন্যান্সের পর্ষদ। এর মধ্যে সাড়ে শতাংশ নগদ সাড়ে শতাংশ স্টক লভ্যাংশ। তবে পরবর্তী সময়ে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনার কারণে প্রতিষ্ঠানটি ঘোষিত লভ্যাংশে পরিবর্তন আনে। প্রতিষ্ঠানটির ২৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) আগের ঘোষিত লভ্যাংশ পরিবর্তন করে ১০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করা হয় এবং সিদ্ধান্তে প্রতিষ্ঠানটির বিনিয়োগকারীদের অনুমোদন নেয়া হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন