রবিবার | আগস্ট ১৪, ২০২২ | ৩০ শ্রাবণ ১৪২৯  

দেশের খবর

নারায়ণগঞ্জে পুড়ে গেল পাটের গুদাম

বণিক বার্তা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের খানপুরে অবস্থিত কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের একটি পাটের গুদামে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট প্রায় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের এডমিন জিএম রেজাউল করিম জানান, ইন্টারন্যাশনাল জুট কোম্পানি নামে একটি প্রতিষ্ঠান কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের /  গুদামটি ভাড়া নেয়। এখানে বিদেশে রফতানির জন্য পাট মজুদ করে রাখা হয়েছিল। বৈদেশিক কার্যাদেশ পেলে এসব পাট প্যাকেট করে ভারত, থাইল্যান্ডসহ বিভিন্ন দেশে পাঠানো হতো।

গতকাল সকাল ১১টার দিকে গুদামের ভেতর থেকে ধোঁয়া বের হতে দেখে শ্রমিকরা কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের কর্মকর্তাদের জানালে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভান।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, সকাল ১১টায় আগন লাগার খবর পেয়ে হাজীগঞ্জ মণ্ডলপাড়া ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ঘণ্টা চেষ্টা চালিয়ে দুপুর ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তিনি জানান, আগুন লাগার কারণ ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত শেষে বলা যাবে।

কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের জিএম রেজাউল করিম জানান, গুদামটিতে ধারণা করা হচ্ছে প্রায় ১৬ হাজার মণ পাট মজুদ ছিল। তিনি বলেন, আগুন লাগার কারণে সব পাটই ক্ষতিগ্রস্ত হয়েছে। কারণ যে পাট আগুনে ক্ষতিগ্রস্ত হয়নি সেগুলো ফায়ার সার্ভিসের পানির কারণে নষ্ট হয়ে গিয়েছে।

তবে ইন্টারন্যাশনাল জুট কোম্পানির কোনো কর্মকর্তা আগুনের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে  কথা বলেননি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন