শনিবার | আগস্ট ১৩, ২০২২ | ২৮ শ্রাবণ ১৪২৯  

খেলা

ইংলিশ প্রিমিয়ার লিগ

আর্সেনালের জয়, ড্র করল লিভারপুল

ক্রীড়া ডেস্ক

শুক্রবার শুরু হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২২-২৩ মৌসুম। প্রথম দিন ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে শুভসূচনা করেছে আর্সেনাল। আজ শনিবার রাতে নিজেদের প্রথম ম্যাচে ফুলহামের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে শিরোপাপ্রত্যাশী লিভারপুল।

 

উরুগুইয়ান স্ট্রাইকার ডারউইন নুনেজ বেঞ্চ থেকে উঠে এসে লিভারপুলকে এক পয়েন্ট এনে দেন। ৩২ মিনিটে আলেকসান্ডার মিত্রোভিচের হেডে এগিয়ে যায় ফুলহাম। কেনি টেটের ক্রসে মাথা ছুঁয় গোলটি করেন তিনি। ৬৪ মিনিটে সমতা আনেন প্রিমিয়ার লিগে অভিষেক ঘটা নুনেজ। ৭২ মিনিটে ভার্জিল ফন ডাইক কর্তৃক ফাউলের শিকার হন মিত্রোভিচ, তাতে পেনাল্টি পায় স্বাগতিকরা। মিত্রোভিচ স্পট-কিক থেকে গোল করে ফুলহামকে এগিয়ে নেন।

 

৮০ মিনিটে আরেকবার সমতা আনে লিভারপুল। এবার নুনেজ-মোহাম্মদ সালাহ যুগলবন্দিতে গোল পরিশোধ করে লিভারপুল। গোলপোস্টের অত্যন্ত কাছ থেকে নেয়া শটে গোল করেন সালাহ। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে জয়সূচক গোল করার সুযোগ পেয়েছিলেন জর্ডান হেন্ডারসন, যদিও তার শট বারে লাগলে হতাশ হয় অল রেডরা।

 

আজ টটেনহাম তাদের প্রথম ম্যাচে ৪-১ গোলে হারিয়েছে সাউদাম্পটনকে। এছাড়া বোর্নমাউথ ২-০ গোলে অ্যাস্টন ভিলাকে, লিডস ২-১ গোলে উলভারহ্যাম্পটনকে ও নিউক্যাসল ২-০ গোলে নটিংহাম ফরেস্টকে হারায়।

 

বর্তমান লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি নতুন মৌসুমের প্রথম ম্যাচ খেলবে রোববার। প্রথম ম্যাচে সিটিজেনদের প্রতিপক্ষ ওয়েস্ট হাম। এই ম্যাচের মধ্য দিয়ে প্রিমিয়ার লিগে অভিষেক ঘটবে নরওয়েজিয়ান গোলমেশিন আর্লিং ব্রট হালান্ডের। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায়।

 

এদিকে শুক্রবার জার্মান বুন্দেসলিগা ও ফ্রেঞ্চ লিগ ওয়ানও। বুন্দেসলিগায় এনট্র্যাখট ফ্রাংকফুর্টকে ৬-১ গোলে গুঁড়িয়ে শুভসূচনা করেছে বায়ার্ন মিউনিখ। বুন্দেসলিগায় অভিষেকেই গোল পেয়েছেন সাবেক লিভারপুল তারকা সাদিও মানে।

ফ্রেঞ্চ লিগে অ্যাজাকসিওকে ২-১ গোলে হারিয়েছে অলিম্পিক লিওঁ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন