হোটেলে উদ্ধার তাইওয়ানের ক্ষেপণাস্ত্র বিভাগের প্রধানের মৃতদেহ

বণিক বার্তা অনলাইন

চলতি বছরের শুরুতে বিভিন্ন ক্ষেপণাস্ত্র নির্মাণ প্রকল্প তত্ত্বাবধানের দায়িত্ব পেয়েছিলেন ওউ ইয়াং

তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উন্নয়ন ইউনিটের উপপ্রধান ওউ ইয়াং লি-হসিংকে একটি হোটেলের কক্ষে মৃত অবস্থায় পাওয়া গেছে। শনিবার সকালে দক্ষিণ তাইওয়ানের একটি হোটেল কক্ষে এ মৃতদেহ পাওয়া যায়। তাইওয়ানভিত্তিক সেন্ট্রাল নিউজ এজেন্সির (সিএনএ) বরাত দিয়ে রয়টার্স এ তথ্য জানিয়েছে।

সিএনএ জানিয়েছে, শনিবার সকালে দক্ষিণ তাইওয়ানের একটি হোটেল কক্ষে ওউ ইয়াং লি-হসিংকে মৃত অবস্থায় পাওয়া গেছে। সামরিক মালিকানাধীন ন্যাশনাল চুং-শান ইনস্টিটিউট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির ক্ষেপণাস্ত্র বিভাগের প্রধানের এ মৃত্যুর কারণ অনুসন্ধান করছে কতৃপক্ষ।

তাইওয়ানের দক্ষিণাঞ্চলীয় কাউন্টি পিংতুংয়ে এক দাফতরিক কাজে সফরে ছিলেন ওউ ইয়াং। সিএনএ জানিয়েছে, তিনি বিভিন্ন ক্ষেপণাস্ত্র নির্মাণ প্রকল্প তত্ত্বাবধানের জন্য চলতি বছরের শুরুতে এ দায়িত্ব পেয়েছিলেন।

সেনা মালিকানাধীন সংস্থাটি চলতি বছরে ক্ষেপণাস্ত্র উৎপাদন দ্বিগুণ বাড়ানোর পরিকল্পনা নিয়ে এগুচ্ছে। এতে তাইওয়ানের বার্ষিক পাঁচ শতাধিক ক্ষেপণাস্ত্র উৎপাদন সক্ষমতা অর্জিত হবে। চীনের ক্রমবর্ধমান সামরিক হুমকির মধ্যে তাইওয়ানের জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে ভাবা হচ্ছিল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন