শুক্রবার | আগস্ট ১২, ২০২২ | ২৭ শ্রাবণ ১৪২৯  

আন্তর্জাতিক খবর

হোয়াইট হাউসের কাছে বজ্রপাতে বয়স্ক দম্পতিসহ নিহত ৩

বণিক বার্তা অনলাইন

নিহত দম্পত্তি

যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউসের পাশের একটি পার্কে বজ্রপাতে এক বয়স্ক দম্পতিসহ ৩ জন নিহত হয়েছেন। প্রেসিডেন্টের বাসভবনকে ঘিরে থাকা একটি বেড়ার কাছে তারা এ প্রাকৃতিক দুর্যোগের শিকার হন। ওয়াশিংটন ডিসির পুলিশের বরাত দিয়ে এ খবরটি জানিয়েছে বিবিসি।

নিজেদের ৫৬তম বিবাহবার্ষিকী পালন করতে জেমস মুলার (৭৬) ও ডোনা মুলার (৭৫) দম্পতি দেশের রাজধানীতে বেড়াতে গিয়েছিলেন। তাদের ভাগনি সংবাদমাধ্যমকে এ তথ্য দিয়েছেন। ওই ঘটনায় ২৯ বছরের আরেক ব্যক্তি মারা যান, তবে তার পরিচয় পাওয়া যায়নি। এ ছাড়া গুরুতর আহত একজন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

গত বৃহস্পতিবারের ওই ঘটনার সময় ভুক্তভোগীরা লাফায়েতে পার্ক পরিদর্শন করছিলেন। এলাকাটি প্রেসিডেন্টের বাসভবনের কাছাকাছি হওয়ায় ধারণা করা হচ্ছে, তাদের উদ্ধারকারীদের মধ্যে গোয়েন্দা বাহিনীর সদস্যরাও রয়েছেন। বজ্রপাতের পরপরই জরুরি পরিষেবার আওতায় পার্কের একটি অংশ বন্ধ করে দেয়া হয়।

বজ্রপাতে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে। যারা হাসপাতালে চিকিত্সাধীন আছে, তাদের জন্য প্রার্থনা করছেন বলে এক বিবৃতিতে জানান।

হতাহতের ঘটনার পর বৃহস্পতিবার ওই এলাকায় বজ্রঝড়ের সতর্কতা জারি করে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ওয়েদার সার্ভিস।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুসারে, যুক্তরাষ্ট্রে প্রতি বছর ৪ কোটি বজ্রপাত হয়। এর মধ্যে আক্রান্ত হওয়ার পরিমাণ প্রতি ১০ লাখে একজনেরও কম। আর বজ্রপাতের শিকার ব্যক্তিদের ৯০ শতাংশই সেরে ওঠেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন