শনিবার | আগস্ট ১৩, ২০২২ | ২৮ শ্রাবণ ১৪২৯  

খবর

বঙ্গবন্ধু পরিবারের বিরুদ্ধে অপপ্রচার রুখে দিতে হবে —মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মৎস্য প্রাণিসম্পদমন্ত্রী রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধু পরিবারের বিরুদ্ধে দেশে বিদেশে সব অপপ্রচার চালানো ঐক্যবদ্ধভাবে রুখে দিতে হবে। মুক্তিযুদ্ধের বাংলাদেশ এবং শেখ হাসিনার নেতৃত্বে আধুনিক বাংলাদেশ না থাকলে আমরা আজ সমৃদ্ধির পথে হাঁটতাম না।

গতকাল রাজধানীর প্রাণিসম্পদ অধিদপ্তরের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা দোয়া মাহফিলে যুক্তরাজ্যের লন্ডন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী  সময় আরো বলেন, শেখ কামাল তারুণ্যের অহংকারই শুধু নয়, এক সম্ভাবনাময় প্রতিভা ছিলেন। সে প্রতিভা সুপরিকল্পিতভাবে অকালে বিনাশ করে দেয়া হয়েছে, যাতে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধু পরিবারের একজন দক্ষ সংগঠক টিকে থাকতে না পারে।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে একজন ব্যক্তি মুজিবকে হত্যার টার্গেট ছিল তা নয়, টার্গেট ছিল বঙ্গবন্ধু পরিবার মুক্তিযুদ্ধের সব কিছু নিঃশেষ করে দেয়া। সেদিন বঙ্গবন্ধুর দুই কন্যা বেঁচে থাকায় বাংলাদেশকে আবার মুক্তিযুদ্ধের চেতনার মূল ধারায় নিয়ে আসা সম্ভব হয়েছে।

বঙ্গবন্ধু পরিবারকে ১৯৭৫ সালে বিতর্কিত করার অপচেষ্টাকারীরা আবার মাথাচাড়া দিয়ে উঠছে উল্লেখ করে রেজাউল করিম বলেন, বর্তমান প্রেক্ষাপটে দেশে দেশের বাইরে ৭৫-এর মতো সমালোচনা, অপপ্রচার, মিথ্যাচার নেতিবাচক প্রচারণা শুরু হয়েছে। ঐক্যবদ্ধভাবে তা রুখে দিতে সবাইকে কাজ করার আহ্বান জানান মন্ত্রী।

মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকারের সভাপতিত্বে আলোচনা সভা দোয়া মাহফিলে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. তৌফিকুল আরিফ, মৎস্য প্রাণিসম্পদ তথ্য দপ্তরের উপপরিচালক শেফাউল করিম, বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. মনজুর হাসান ভুঁইয়া উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন