শনিবার | আগস্ট ১৩, ২০২২ | ২৮ শ্রাবণ ১৪২৯  

আন্তর্জাতিক খবর

রাহুল গান্ধী ফের আটক

বণিক বার্তা অনলাইন

মূল্যবৃদ্ধি, বেকারত্ব ও খাদ্যপণ্যের ওপর জিএসটি বসানোর প্রতিবাদে ভারতের রাজধানীতে বিক্ষোভ করছে কংগ্রেস। এ ঘটনায় সংসদ ভবনের বাইরে রাহুল গান্ধীসহ একাধিক কংগ্রেস সংসদ সদস্যকে আটক করেছে দিল্লি পুলিশ। এক প্রতিবেদনে এসব তথ্য জানায় ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, মূল্যবৃদ্ধি, বেকারত্ব ও খাদ্যপণ্যের ওপর জিএসটি বসানোর প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ আন্দোলন করছে কংগ্রেস। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবন ঘেরাও করারও কর্মসূচি ছিল কংগ্রেসের। বিভিন্ন জায়গায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ঘটনাও ঘটে বলে জানা গিয়েছে। বিক্ষোভ মিছিল নিয়ে সংসদ থেকে রাষ্ট্রপতি ভবনের দিকে যাচ্ছিলেন রাহুল গান্ধী। বিজয় চক পৌঁছনোর আগেই তাকে আটক করে দিল্লি পুলিশ। সংসদ ভবন চত্বরে সোনিয়া গান্ধীও বিক্ষোভে অংশ নেন। রাহুলসহ আটককৃতদের দিল্লির কিংসওয়ে ক্যাম্পের পুলিশ লাইনে রাখা হয়েছে।

আটকের আগে সাংবাদিকদের রাহুল অভিযোগ করে বলেন, দেশে এখন আর গণতন্ত্র অবশিষ্ট নেই। মাত্র চারজন মানুষের রাজত্ব চলছে। বিজেপি সরকার স্বৈরাচারের মত আচরণ করছে। কেউ অন্যায়ের প্রতিবাদ করলেই তাকে জেলে পাঠানো হয়। আবার মারধরও করা হয়।

এর আগেও গত ২৬ জুলাই মঙ্গলবার রাজধানী নয়াদিল্লিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে গেলে তাকে আটক করা হয়। যদিও পরে ছেড়ে দেয় বিজেপি সরকার।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন