ম্যাক অ্যাপে বারবার ক্র্যাশ করছে টুইটার

বণিক বার্তা ডেস্ক

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার বর্তমানে জনপ্রিয় একটি অ্যাপ। দিন দিন এর ব্যবহারকারীর সংখ্যা বেড়ে চলেছে। তবে সম্প্রতি জানা গিয়েছে, ম্যাক অ্যাপে টুইটার ব্যবহার করতে সমস্যার সম্মুখীন হচ্ছে ব্যবহারকারীরা।

নাইনটুফাইভম্যাকের এক প্রতিবেদনে বলা হয়, টুইটার চালু করলে উইন্ডো খোলার আগেই ক্র্যাশ করছে টুইটার। ফলে পুনরায় অ্যাপটি চালু করতে হচ্ছে। তথ্যানুযায়ী, ম্যাক অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের জন্য ব্যাকগ্রাউন্ডেই ক্র্যাশ করছে টুইটার। তবে বিশেষজ্ঞরা বলছেন, অ্যাপল সফটওয়্যার আপডেটের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই। কারণ ম্যাকওএসের কয়েকটি ভার্সনেই সমস্যা যাচ্ছে। এখন পর্যন্ত সমস্যার স্থায়ী কোনো সমাধান পাওয়া যায়নি। প্রযুক্তিবিদ সংশ্লিষ্টরা বর্তমানে টুইটারের সার্ভার আপডেটের ওপরই ভরসা করছেন।

অন্যদিকে অ্যাপটির বেশকিছু ব্যবহারকারীরা জানান, ক্র্যাশ করার পর অ্যাপটি আনইনস্টল করে পুনরায় ইনস্টল করলে সমস্যার সমাধান সম্ভব। তবে সংশ্লিষ্টরা জানান, এটি অস্থায়ী সমাধান। অ্যাপটি এরপর চালু হলেও মাত্র কয়েক মিনিটের মধ্যেই ক্র্যাশ করে। বিষয়ে টুইটারের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

মাইক্রোব্লগিংয়ের প্লাটফর্মটি সম্প্রতি আরো কিছু ফিচার চালুর বিষয়ে কাজ শুরু করেছে। এর মধ্যে আনমেনশনিং ফিচারও রয়েছে। এর মাধ্যমে যদি কোনো ব্যবহারকারী কোনো পোস্টে বা কথোপকথনে যুক্ত হতে না চান তাহলে নিজেদের নাম মুছে দিতে পারবে। এছাড়া প্লাটফর্মটি স্ট্যাটাস আপডেটে ট্যাগ পোস্ট ফিচার এনেছে। এর মাধ্যমে পোস্ট দেয়ার পর অ্যাপ নির্ধারিত লিস্ট থেকে অন্যদের যুক্ত করতে পারবে। এদিকে অধিগ্রহণের বিষয়ে টেসলাপ্রধান ইলোন মাস্কের সঙ্গে প্লাটফর্মের বিরোধও চলমান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন