ঘরে বসে ফোন মেরামতের সুযোগ দেবে স্যামসাং

বণিক বার্তা ডেস্ক

সাম্প্রতিক সময়ে স্মার্টফোন নষ্ট হলে ঘরে বসে সেগুলো মেরামতের সুবিধা দিচ্ছে বিভিন্ন প্রযুক্তিপ্রতিষ্ঠান। এবার স্যামসাংও তালিকায় যুক্ত হলো। প্রতিষ্ঠানটির ঘোষণা অনুযায়ী এখন থেকে ভোক্তারা ঘরে বসেই তাদের নষ্ট হয়ে যাওয়া ডিভাইস মেরামত করতে পারবে।

ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়, মেরামতের জন্য ব্যবহারকারীরা আইফিক্সইটের ওয়েবসাইট থেকে স্মার্টফোন ট্যাবলেটের আসল যন্ত্রাংশ কিনতে পারবে। যন্ত্রাংশগুলো স্যামসাং এক্সপেরিয়েন্স স্টোর থেকেও কেনা যাবে।

গত বছর সেলফ রিপেয়ার প্রোগ্রাম প্রথম আলোচনায় আসে। কুপারটিনোভিত্তিক বহুজাতিক প্রযুক্তি সংস্থা অ্যাপল একটি সেলফ সার্ভিস রিপেয়ার প্রকল্প চালু করে। একই রকম উদ্যোগ নিয়েছে গুগলও। তবে নিজের ডিভাইস নিজে মেরামতের ক্ষেত্রে কিছুটা পরিবর্তন এনেছে স্যামসাং। বিষয়ে গবেষণা সংস্থা স্ট্র্যাটেজি অ্যানালিটিকস জানায়, যুক্তরাষ্ট্রে দক্ষিণ কোরীয় জায়ান্টটির জনপ্রিয়তা তুঙ্গে রয়েছে। বর্তমানে প্রতিষ্ঠানটির নিজে মেরামতের প্রকল্পটি শুধু কয়েকটি সর্বাধুনিক মডেলের ক্ষেত্রেই প্রযোজ্য।

২০২০ সালে বাজারে আসে গ্যালাক্সি এস২০ সিরিজ। পরের বছর বের হয় গ্যালাাক্সি এস২১ সিরিজ। তথ্যানুযায়ী, দুই ফোনের ব্যবহারকারীরা ফোন মেরামতের জন্য রিপ্লেসমেন্ট স্ক্রিন, রেয়ার গ্লাস চার্জিং পট কিনে নিতে পারবে। সুযোগ রয়েছে স্যামসাং গ্যালাক্সি প্লাস ট্যাবলেট ব্যবহারকারীদের জন্যও। তবে অন্যান্য ডিভাইসের জন্য এটি প্রযোজ্য নয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন