শনিবার | আগস্ট ১৩, ২০২২ | ২৮ শ্রাবণ ১৪২৯  

টকিজ

জোকারের সিকুয়াল মুক্তির দিন ঘোষণা

ফিচার ডেস্ক

অস্কারজয়ী সাইকোলজিক্যাল থ্রিলার জোকারের সিকুয়াল আসছে। ২০২৪ সালের অক্টোবর মুক্তি পাবে মোশন পিকচার্সের বানানো সিনেমাটি। সিনেমাটির পরিবেশক ওয়ার্নার ব্রোস পিকচার্সের মুখপাত্র বুধবার তথ্য নিশ্চিত করেন।

জোকার: ফোলি ডিউক্স নামের সিনেমায়ও মূল চরিত্রে অভিনয় করবেন জোকিন ফিনিক্স। এর আগে ২০১৯ সালের অক্টোবর মুক্তি পাওয়া প্রথম জোকার সিনেমায় অভিনয় করে সেরা অভিনেতা হিসেবে একাডেমি অ্যাওয়ার্ড অর্জন করেন তিনি।

স্টুডিওর মুখপাত্র আরো জানান, ডিসি কমিকসের ব্যাটমানের মূল শত্রুর চরিত্র নিয়েই সিনেমাটি তৈরি করা হয় ২০১৯ সালে। সেই সালেই সিনেমাটি অস্কারের বেস্ট ফিল্ম ক্যাটাগরিতে মনোনয়ন পায়। সেই সময়ে বেশ ভালো স্কোরও অর্জন করে সিনেমাটি। পাশাপাশি সেরা মূল অভিনেতার তকমা মেলে ফিনিক্সের। সিনেমাটি পরিচালনা প্রযোজনা করেন টড ফিলিপস। স্কট সিলভারের সঙ্গে একত্রে সিনেমাটি লেখেনও তিনি।

আসন্ন সিকুয়াল নিয়ে তেমন কোনো তথ্য প্রকাশ করেনি ওয়ার্নার ব্রোস। কিন্তু হলিউড ট্রেড পাবলিকেশন ভ্যারাইটি নিশ্চিত করেছে, নতুন প্রডাকশনটি কিছুটা মিউজিক্যাল হবে। কারণ ধারণা করা হচ্ছে লেডি গাগা জোকারের সহযোগী ষড়যন্ত্রকারী হার্লি কুইনের চরিত্রে অভিনয় করবেন।

জোকার সিনেমায় গভীরভাবে চিন্তা করা এবং আবেগিকভাবে সমস্যাক্রান্ত ব্যক্তির চরিত্রে অভিনয় করে বেশ পরিচিতি পান ৪৭ বছর বয়সী ফিনিক্স। আধুনিক সিনেমায় সবচেয়ে শান্ত বিরক্তিকর চরিত্রে অভিনয় করার জন্য তিনি সমালোচকদের বেশ প্রশংসাও অর্জন করেন।

তিনি ছিলেন জোকারের চরিত্রে অভিনয় করা দ্বিতীয় ব্যক্তি, যিনি একাডেমি অ্যাওয়ার্ড পেয়েছেন। এর আগে ২০০৮ সালে দ্য ডার্ক নাইটে এমন চরিত্রে অভিনয় করে অস্কার আয়োজনে বেস্ট সাপোর্টিং অ্যাওয়ার্ড অর্জন করেন হিথ লেজার।

 

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন