শনিবার | আগস্ট ১৩, ২০২২ | ২৮ শ্রাবণ ১৪২৯  

খেলা

কমনওয়েলথ গেমস ক্রিকেট

পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক

বার্মিংহামে আজ পাকিস্তানকে ৪৪ রানে হারিয়ে কমনওয়েলথ গেমস টি২০ ক্রিকেটের সেমিফাইনালে উঠেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

 

তাহলিয়া ম্যাকগ্রা ৫১ বলে ৭৮ রান ও বেথ মুনির হার না মান ৭০ রানের ইনিংসে ভর করে পাকিস্তানকে ১৬১ রানের লক্ষ্য ছুড়ে দেয় অস্ট্রেলিয়া। পাকিস্তান ৮ উইকেটে ১১৬ রান তুলতে সমর্থ হয়।

 

প্রথম দুই ম্যাচে ভারত ও বারবাডোজের কাছে হেরে যাওয়া পাকিস্তান রান তাড়া করতে নেমে ৮ রানের মধ্যে ২ উইকেট হারায়। এই ক্ষত আর কাটিয়ে ওঠা হয়নি তাদের। পাকিস্তানের হারে ফাতিমা সানার হার না মানা ৩৫ রান বিফলেই যায়।

 

আগামীকাল বৃহস্পতিবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। এই ম্যাচের বিজয়ী শেষ চারে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে।

 

গ্রুপে অস্ট্রেলিয়া টানা তিন জয়ে সেমিফাইনাল নিশ্চিত করল। এর আগে তারা হারায় ভারত ও বারবাডোজকে। ভারত-বারবাডোজ ম্যাচের বিজয়ী শেষ চারে অস্ট্রেলিয়ার সঙ্গী হবে। আজ রাত ১১টায় মুখোমুখি হবে এ দুটি দল।

 

বি গ্রুপে রয়েছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও শ্রীলংকা। ইংল্যান্ড ও নিউজিল্যান্ড উভয় দলই দুটি করে জয় নিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। আগামীকাল বিকাল  চারটায় আনুষ্ঠানিকতার ম্যাচে মুখোমুখি হবে শ্রীলংকা ও দক্ষিণ আফ্রিকা।  

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন