কমনওয়েলথ গেমস ক্রিকেট

পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক

বার্মিংহামে আজ পাকিস্তানকে ৪৪ রানে হারিয়ে কমনওয়েলথ গেমস টি২০ ক্রিকেটের সেমিফাইনালে উঠেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

 

তাহলিয়া ম্যাকগ্রা ৫১ বলে ৭৮ রান ও বেথ মুনির হার না মান ৭০ রানের ইনিংসে ভর করে পাকিস্তানকে ১৬১ রানের লক্ষ্য ছুড়ে দেয় অস্ট্রেলিয়া। পাকিস্তান ৮ উইকেটে ১১৬ রান তুলতে সমর্থ হয়।

 

প্রথম দুই ম্যাচে ভারত ও বারবাডোজের কাছে হেরে যাওয়া পাকিস্তান রান তাড়া করতে নেমে ৮ রানের মধ্যে ২ উইকেট হারায়। এই ক্ষত আর কাটিয়ে ওঠা হয়নি তাদের। পাকিস্তানের হারে ফাতিমা সানার হার না মানা ৩৫ রান বিফলেই যায়।

 

আগামীকাল বৃহস্পতিবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। এই ম্যাচের বিজয়ী শেষ চারে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে।

 

গ্রুপে অস্ট্রেলিয়া টানা তিন জয়ে সেমিফাইনাল নিশ্চিত করল। এর আগে তারা হারায় ভারত ও বারবাডোজকে। ভারত-বারবাডোজ ম্যাচের বিজয়ী শেষ চারে অস্ট্রেলিয়ার সঙ্গী হবে। আজ রাত ১১টায় মুখোমুখি হবে এ দুটি দল।

 

বি গ্রুপে রয়েছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও শ্রীলংকা। ইংল্যান্ড ও নিউজিল্যান্ড উভয় দলই দুটি করে জয় নিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। আগামীকাল বিকাল  চারটায় আনুষ্ঠানিকতার ম্যাচে মুখোমুখি হবে শ্রীলংকা ও দক্ষিণ আফ্রিকা।  

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন