এবি ব্যাংকের নিট মুনাফা বেড়েছে ৩৭ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত এবি ব্যাংক লিমিটেডের কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা চলতি ২০২২ হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) আগের বছরের একই সময়ের তুলনায় ৩৭ শতাংশ বেড়েছে। গতকাল অনুষ্ঠিত সভায় দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করে ব্যাংকটির পর্ষদ।

প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে এবি ব্যাংকের কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা হয়েছে কোটি ৫৩ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে সমন্বিত নিট মুনাফা ছিল কোটি ৫৭ লাখ টাকা। আলোচ্য সময়ে ব্যাংকটি শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩১ পয়সা। বছরের ৩০ জুন শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ টাকা ৫৫ পয়সায়।

এদিকে চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে এবি ব্যাংকের কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা হয়েছে কোটি টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল কোটি ৩০ লাখ টাকা। আলোচ্য সময়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১৬ পয়সা।

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শতাংশ লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে এবি ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ। এর মধ্যে শতাংশ নগদ শতাংশ স্টক লভ্যাংশ রয়েছে। ২০২১ হিসাব বছরে এবি ব্যাংকের কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা হয়েছে ৭১ কোটি ৬৮ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরে নিট মুনাফা ছিল ৩৯ কোটি ৪৩ লাখ টাকা। সমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৮৬ পয়সা। যেখানে আগের হিসাব বছরে আয় ছিল ৪৭ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ টাকা ৫৯ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন