শুক্রবার | আগস্ট ১৯, ২০২২ | ৪ ভাদ্র ১৪২৯  

টেলিকম ও প্রযুক্তি

স্ট্রিমিংয়ে নিষিদ্ধদের তালিকা প্রকাশের সুযোগ দেবে টুইচ

বণিক বার্তা ডেস্ক

স্ট্রিমারদের নিরাপত্তায় নতুন ফিচার চালু করতে যাচ্ছে টুইচ। এর মাধ্যমে গেম স্ট্রিমাররা তাদের চ্যানেলে ব্যান করা ব্যবহারকারীদের তালিকা প্রকাশ করতে পারবে। প্লাটফর্মে যারা স্ট্রিমারদের হয়রানি করে তাদের আলাদাভাবে চিহ্নিত করা যাবে এবং হয়রানি কমানো সম্ভব হবে। খবর এনগ্যাজেট।

ডিসেম্বরে সন্দেহভাজন ব্যবহারকারীদের কার্যক্রম নিয়ন্ত্রণে টুইচ যে সিস্টেম উন্মোচন করেছিল ব্যান লিস্ট শেয়ার করার সুবিধা তারই একটি অংশ। ব্যান বা নিষিদ্ধ ব্যবহারকারীদের তালিকা অন্য কনটেন্ট নির্মাতাদের সঙ্গে শেয়ার করতে হলে স্ট্রিমারকে শেয়ারড ব্যান ইনফো সেকশনের মডারেশন সেটিংস থেকে একটি রিকোয়েস্ট পাঠাতে হবে। যখন কেউ রিকোয়েস্ট গ্রহণ করবে তখন সে স্ট্রিমারের ব্যান লিস্টের তথ্যও অন্য চ্যানেলের কাছে চলে যাবে। কনটেন্ট নির্মাতারা ৩০ জনের কাছে রিকোয়েস্ট পাঠাতে পারবে।

অন্য চ্যানেলে যাদের ব্যান করা হয়েছে তাদের বিরুদ্ধে নতুন চ্যানেল নির্দিষ্ট কিছু ব্যবস্থা গ্রহণের কমান্ড দিয়ে রাখতে পারবে। এছাড়া ব্যবহারকারীদের কার্যক্রমেও নজরদারি করা যাবে। অর্থাৎ সেসব ব্যবহারকারী পোস্ট বা স্ট্রিমে কমেন্ট করতে পারলেও সেগুলো ফ্ল্যাগড থাকবে। শুধু অ্যাডমিন বা মডারেটররা সেগুলো দেখতে পারবে। অ্যাপে ডিফল্ট হিসেবে ব্যান হওয়া ব্যবহারকারীদের কার্যক্রম বন্ধ করে রাখা যাবে। শুধু স্ট্রিমার মডারেটরদের কাছে মেসেজগুলো দৃশ্যমান থাকবে।

অন্যদিকে স্ট্রিমাররা চাইলে তাদের নিরাপদ হিসেবে চিহ্নিত করতে পারবে। টুইচের একজন মুখপাত্র নতুন টুলটির বিষয়ে খুবই উত্ফুল্ল বলে জানান। কেননা এটি শুধু স্ট্রিমারদের না বরং সমগ্র টুইচ কমিউনিটিতে ব্যক্তিগত নিয়ন্ত্রণ সুবিধা চালুর পাশাপাশি বিকৃত মন্তব্যের বিস্তার বন্ধে সাহায্য করবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন