শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ডের ১০% লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০২২ হিসাব বছরে ইউনিটহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ড। বিনিয়োগকারীরা চাইলে ঘোষিত লভ্যাংশ নগদ অর্থ হিসেবে নিতে পারবেন কিংবা ইউনিট কেনার মাধ্যমে পুনর্বিনিয়োগ করতে পারবেন। গতকাল অনুষ্ঠিত ফান্ডটির ট্রাস্টি কমিটির সভায় আলোচ্য হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করা হয়।

বছরের ৩০ জুন যাদের কাছে ফান্ডটির ইউনিট ছিল তারাই লভ্যাংশ পাওয়ার জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। আলোচ্য হিসাব বছরে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে টাকা ১৪ পয়সা। ঘোষিত লভ্যাংশ অনুযায়ী যা থেকে ৮৭ দশমিক শতাংশ মুনাফা বিনিয়োগকারীদের মাঝে বিতরণের সিদ্ধান্ত নিয়েছে ফান্ডটির ট্রাস্টি।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এমরান হাসান বলেন, ২০২১-২২ অর্থবছরে বাংলাদেশের পুঁজিবাজার একটি কঠিন সময় পার করেছে। অর্থবছরে পুঁজিবাজার মাত্র দশমিক শতাংশ বৃদ্ধি সত্ত্বেও আমরা আমাদের বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ প্রদানে সক্ষম হয়েছি। এই কঠিন সময়ে আমাদের ওপর আস্থা রাখার জন্যে বিনিয়োগকারীদের ধন্যবাদ জানাই। তাদের এই বিশ্বাসকে সঙ্গে নিয়ে আগের মতো ভবিষ্যতেও তাদের বিনিয়োগের সর্বাধিক মুনাফা অর্জনে আমরা বদ্ধপরিকর।

এর আগে ৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য ইউনিটহোল্ডারদের ২০ দশমিক ৫০ শতাংশ লভ্যাংশ দিয়েছে শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ড। তার আগের হিসাব বছরের জন্য শতাংশ লভ্যাংশ পেয়েছিলেন ফান্ডটির ইউনিটহোল্ডাররা। ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি ফান্ডটির সাবস্ক্রিপশন শুরু হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন