প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিক প্রকাশ

লিবরা ইনফিউশনসের লোকসান কমেছে ৭১%

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিক অর্থাৎ প্রথম (জুলাই-সেপ্টেম্বর), দ্বিতীয় (অক্টোবর-ডিসেম্বর) তৃতীয় (জানুয়ারি-মার্চ) প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে লিবরা ইনফিউশনস লিমিটেড। প্রতিবেদন অনুযায়ী, প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান কমেছে ৭১ শতাংশ।

প্রথম তিন প্রান্তিকে লিবরা ইনফিউশনসের শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ২৪ পয়সা। যেখানে আগের বছরের একই সময় লেকসান ছিল ১৮ টাকা পয়সা। সে হিসাবে আলোচ্য সময়ের ব্যবধানে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান কমেছে ১২ টাকা ৮৩ পয়সা। ৩১ মার্চ ২০২০ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে হাজার ২৬৪ টাকা।

একক প্রান্তিক হিসাবে তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ১০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১১ টাকা ৩৮ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে লোকসান হয়েছে টাকা পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে লোকসান ছিল টাকা ৭৯ পয়সা। তবে প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৫৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল টাকা ৩১ পয়সা।

এদিকে ৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশসংক্রান্ত কোম্পানিটির পর্ষদ সভা আগামীকাল বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। সভা থেকে আলোচ্য হিসাব বছরের জন্য লভ্যাংশের ঘোষণা আসতে পারে।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে লিবরা ইনফিউশনস। সময়ে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে টাকা পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৬০ পয়সা। ৩০ জুন ২০১৯ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে হাজার ২৬৯ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল হাজার ৫২১ টাকা।

এর আগে ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল লিবরা ইনফিউশনস। ২০১৭ হিসাব বছরে ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় কোম্পানিটি। এছাড়া ২০১৬ হিসাব বছরের জন্য ২৫ শতাংশ ২০১৫ হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানির শেয়ারহোল্ডাররা।

১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত লিবরা ইনফিউশনসের অনুমোদিত মূলধন ১০ কোটি টাকা। পরিশোধিত মূলধন কোটি ৫০ লাখ ২০ হাজার টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন