কারণ ছাড়াই দর বাড়ছে সোনারগাঁও টেক্সটাইলসের

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনারগাঁও টেক্সটাইলস লিমিটেডের অস্বাভাবিক শেয়ারদর লেনদেন বৃদ্ধির পেছনে অপ্রকাশিত কোনো মূল্যসংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানিটি। গতকাল ডিএসইর মাধ্যমে তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি।

গত ১৯ জুন থেকেই ডিএসইতে ঊর্ধ্বমুখী সোনারগাঁও টেক্সটাইলসের শেয়ারদর। এদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ৩৪ টাকা ৬০ পয়সা। সর্বশেষ গতকাল কোম্পানিটির শেয়ারদর বেড়ে দাঁড়িয়েছে ৪৬ টাকা ৭০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ১২ টাকা ১০ পয়সা বা প্রায় ৩৫ শতাংশ। অন্যদিকে সাম্প্রতিক সময়ের মধ্যে গত ২৩ জুন কোম্পানিটির শেয়ার লেনদেন ছিল সবচেয়ে বেশি। এদিন মোট ২৫ লাখ ৭৭ হাজার ১৫টি শেয়ার লেনদেন হয়েছে। সর্বশেষ গতকাল কোম্পানিটির শেয়ার লেনদেন ছিল লাখ ৭৬ হাজার ৯৭৫টি। উল্লেখ্য, গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর ১৬ টাকা ৪০ পয়সা থেকে ৪৭ টাকা ৮০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) সোনারগাঁও টেক্সটাইলসের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১১ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে নিট লোকসান ছিল কোটি লাখ টাকা। তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৪১ পয়সা। ৩১ মার্চ ২০২২ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১ টাকা ৩২ পয়সা।

এদিকে চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পনিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৬৪ লাখ টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন