রবিবার | আগস্ট ১৪, ২০২২ | ৩০ শ্রাবণ ১৪২৯  

খবর

১২ জেলায় দুদকের নতুন কার্যালয় উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতি দমন কমিশনের কার্যক্রম আরো গতিশীল করতে দেশের ১২ জেলায় নতুন কার্যালয় চালু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। চলমান ২৪টি সমন্বিত জেলা কার্যালয়ের সঙ্গে নতুন করে যুক্ত হয়েছে এ ১২ কার্যালয়। এসময় দুদকের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ, কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খান, কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক, দুদকের সচিব মো. মাহবুব হোসেনসহ অন্যরা সংশ্লিষ্ট আয়োজনগুলোতে উপস্থিত ছিলেন। 

যে ১২ জেলায় দুদকের কার্যালয় চালু হয়েছে সেগুলো হলো; নারায়ণগঞ্জ (নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ), গাজীপুর (গাজীপুর ও নরসিংদী), গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, জামালপুর (জামালপুর ও শেরপুর), নওগাঁ (নওগাঁ ও জয়পুরহাট), কুড়িগ্রাম (কুড়িগ্রাম ও লালমনিরহাট), ঠাকুরগাঁ ( ঠাকুরগাঁ ও পঞ্চগড়), চাঁদপুর (চাঁদপুর ও লক্ষ্মীপুর), বাগেরহাট (বাগেরহাট ও সাতক্ষীরা), ঝিনাইদহ (ঝিনাইদহ, মাগুরা ও চুয়াডাঙ্গা) ও পিরোজপুর (পিরোজপুর ও ঝালকাঠি) সমন্বিত জেলা কার্যালয়।

এর আগে গত ১ জানুয়ারি কক্সবাজারে (কক্সবাজার ও বান্দরবন জেলা) এবং ৩০ মার্চ মাদারীপুরেও (মাদারীপুর ও শরীয়তপুর) চালু হয় দুদকের নতুন দুটি কার্যালয়।

নতুন এ কার্যালয়গুলো চালুর মাধ্যমে দেশের মোট ৩৬ জেলায় জেলা কার্যালয়/সমন্বিত জেলা কার্যালয়ের মাধ্যমে দুদক তার কার্যক্রম পরিচালনা করবে। এর ফলে দুর্নীতি প্রতিরোধে দুদকের সক্ষমতা আরো বাড়বে। এসব কার্যালয়ে এরই মধ্যে ১১৩ জন নতুন সহকারী পরিচালক ও ১৩৭ উপসহকারী পরিচালক পর্যায়ের কর্মকর্তা দুদকে যোগদান করেছেন এবং তাদের প্রশিক্ষণ কার্যক্রম চলমান। এছাড়াও বিভিন্ন পর্যায়ের নতুন জনবল নিয়োগের প্রক্রিয়াও চলছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন