শনিবার | আগস্ট ১৩, ২০২২ | ২৮ শ্রাবণ ১৪২৯  

খবর

বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৯৫, রোগে আক্রান্ত প্রায় ১১ হাজার

বণিক বার্তা অনলাইন

দেশের বিভিন্ন জেলায় বন্যায় এ পর্যন্ত ৯৫ জন মারা গিয়েছেন। এসব জেলায় পানিবাহিতসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন আরো ১০ হাজার ৭৭৪ জন। আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বন্যার সবশেষ পরিস্থিতির প্রতিবেদনে এ তথ্য জানা যায়। 

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় বন্যাজনিত কারণে আরো ৫৬৫ জন বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন। তবে এ সময়ে কারো মৃত্যু হয়নি। সবমিলিয়ে দেশে পানিবাহিতসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৭৭৪ জন। বন্যা ও এ সম্পর্কিত নানা রোগে আক্রান্ত হয়ে এবং বন্যা সৃষ্ট দুর্ঘটনায় এখন পর্যন্ত ৯৫ জনের মৃতের হয়েছে। দেশের ১৫ জেলায় এসব মানুষ মারা যান।

মারা যাওয়াদের মধ্যে শুধু পানিতে ডুবেই ৬৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া বজ্রপাতে ১৫ জন, সাপের দংশনের দুইজন, বাকিরা বন্যাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন।

প্রতিবেদনে আরো জানানো হয়, সিলেট বিভাগেই মারা গিয়েছেন ৫৬ জন। এর মধ্যে সিলেট সদর উপজেলায় ১৮, সুনামগঞ্জে ২৮, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলায় পাঁচজন করে মারা গিয়েছেন। ময়মনসিংহ বিভাগে মৃত্যু হয়েছে ৩৩ জনের। এর মধ্যে ময়মনসিংহে ৬, নেত্রকোণায় ১১, জামালপুরে নয় ও শেরপুর জেলায় মৃত্যু হয়েছে সাত জনের। রংপুর বিভাগে এ পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কুড়িগ্রামে চার ও লালমনিরহাটে একজন মারা গেছেন। ঢাকা বিভাগে একজনের মৃত্যু হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন