জাবির পরিসংখ্যান বিভাগের অ্যালামনাইয়ের দায়িত্বে আনিছ-আরিফ

নিজস্ব প্রতিবেদক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সংগঠনের সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ ব্যাংকের পরিচালক (সিআইবি) মো. আনিছুর রহমান। সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আরিফুর রহমান রোমানকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় অ্যাসোসিয়েশন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল শুক্রবার ভার্চুয়ালে এ সভা অনুষ্ঠিত হয়। এতে পরিসংখ্যান বিভাগের সাবেক শিক্ষার্থীদের অংশগ্রহণে পরবর্তী মেয়াদের জন্য কমিটি গঠন করা হয়। এসময় ৫৬ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদ্য সাবেক সভাপতি ও সাবেক সচিব এ জেড এম শফিকুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, অ্যাসোসিয়েশনের সদ্য সাবেক সাধারণ সম্পাদক ও কন্টেসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. লুৎফর রহমান, ঢাকা কলেজের পরিসংখ্যান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান, রিয়াজুল হাকিম বাবুল, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক, এ কে এম ফজলুল হক মিয়া, জাবির পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মোহা. মুজিবুর রহমান, বাংলাদেশ ব্যাংকের পরিচালক (পিএসডি)মো. মেজবাউল হক, অ্যামেজিং ফ্যাশনস লিমিটেডের ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্সের গ্রুপ ডিরেক্টর মো. আব্দুল ওয়াদুদ (অন্তু),জাবির পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীর প্রমুখ। 

সভায় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও পরিসংখ্যান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. কাজী সালেহ আহমেদকে প্রধান উপদেষ্টা করে সিনিয়র অ্যালামনাইদের নিয়ে একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।

নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের স্বাগত বক্তব্যে জানান, আগামী দিনে অ্যাসোসিয়েশনকে শক্তিশালী করা হবে। অ্যালামনাই ও বর্তমান শিক্ষার্থীদের সামগ্রিক উন্নয়নে অ্যাসোসিয়েশন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও প্রত্যয় ব্যক্ত করেন। এক্ষেত্রে প্রাক্তন শিক্ষার্থীদের পরামর্শ ও সহযোগিতা কামনা করেন তারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন