শনিবার | আগস্ট ১৩, ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯  

দেশের খবর

মঠবাড়িয়ায় বালিবাহী বাল্কহেডের ধাক্কায় ভেঙে পড়ল সেতু

বণিক বার্তা প্রতিনিধি, পিরোজপুর

পিরোজপুরের মঠবাড়িয়ায় বাল্কহেডের ধাক্কায় ভেঙে পড়া সেতু ছবি: নিজস্ব আলোকচিত্রী

পিরোজপুরের মঠবাড়িয়ায় বালিবাহী বাল্কহেডের ধাক্কায় একটি লোহার সেতু ভেঙে পড়েছে। গতকাল সকালে উপজেলার সাপলেজা বাজারসংলগ্ন সাপলেজা-আমড়াগাছিয়া খালের ওপর নির্মিত সেতুটি বিধ্বস্ত হয়েছে। বলেশ্বর নদের সঙ্গে যুক্ত খালে সেতু ভেঙে পড়ায় উপজেলার নৌ-যোগাযোগ বন্ধ হওয়ার পাশাপাশি সাপলেজা-আমড়াগাছিয়া ইউনিয়নের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গিয়েছে।

স্থানীয় বাসিন্দা আবুল কালাম মোল্লা জানান, বৃহস্পতিবার রাতে মেসার্স লাকী এন্টারপ্রাইজ নামে একটি বালিবোঝাই বাল্কহেড বলেশ্বর নদী থেকে উঠে আমড়াগাছিয়া বাজারের দিকে যাচ্ছিল। সকাল ৮টার দিকে সাপলেজা বাজারের উত্তর পাশে সাপলেজা-আমড়াগাছিয়া দুই ইউনিয়নের সংযোগ সেতুটিতে ধাক্কা দেয় বাল্কহেডটি। এতে লোহার সেতুটি সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে বাল্কহেডের ওপর পড়ে। বিধ্বস্ত সেতুটি দ্রুত অপসারণ করা না হলে জোয়ারের চাপে বাল্কহেডটি ডুবে যাওয়ার আশঙ্কা রয়েছে। সেতু ভেঙে বাল্কহেড আটকা পড়ায় ওই খালে নৌ-চলাচল দুই ইউনিয়নের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সাপলেজা বাজারের ব্যবসায়ী গৌতম পাল বলেন, ঈদুল আজহা আসন্ন। সময় সেতুটি ভেঙে পড়ায় এলাকাবাসীর চলাচলে ব্যাপক ভোগান্তি হবে। অনেক দূরের পথ ঘুরে লোকজনকে বাজারে আসতে হবে। একই সঙ্গে নৌ-পথের যোগাযোগও বন্ধ হয়ে গিয়েছে। তিনি সেতুটি দ্রুত অপসারণ করে নৌ-পথ খুলে দেয়া এবং সড়ক যোগাযোগের বিকল্প গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

মঠবাড়িয়া উপজেলা প্রকৌশলী আবু সাঈদ মোহাম্মদ জসীম বলেন, বাল্কহেডের ধাক্কায় লোহার সেতু ভেঙে পড়ার খবর পেয়েছি। বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন