শুক্রবার | আগস্ট ১২, ২০২২ | ২৭ শ্রাবণ ১৪২৯  

শেষ পাতা

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

প্রথম দিনে শূন্য হাতে ফিরলেন অনেক টিকিটপ্রত্যাশী

নিজস্ব প্রতিবেদক

ঈদুল আজহা উপলক্ষে গতকাল অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। টিকিট সংগ্রহের জন্য বৃহস্পতিবার রাত থেকেই কমলাপুর, কমলাপুর শহরতলি, বিমানবন্দর, তেজগাঁও, বনানী, ক্যান্টনমেন্ট ও ফুলবাড়িয়া পুরনো রেলওয়ে স্টেশনে ভিড় করেন টিকিট প্রত্যাশীরা ছবি: নিজস্ব আলোকচিত্রী

ঈদুল আজহা উপলক্ষে গতকাল থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যের প্রায় ২৭ হাজার টিকিট প্রথম দিন বিক্রি করেছে সংস্থাটি। এসব টিকিটের অর্ধেক বিক্রি করা হয়েছে কাউন্টার থেকে। বাকি অর্ধেক টিকিট বিক্রি হয়েছে অনলাইনে। কাউন্টার থেকে টিকিট সংগ্রহের জন্য বৃহস্পতিবার রাত থেকেই কমলাপুর, কমলাপুর শহরতলি, বিমানবন্দর, তেজগাঁও, বনানী, ক্যান্টনমেন্ট ফুলবাড়িয়া পুরনো রেলওয়ে স্টেশনে ভিড় করেন প্রত্যাশীরা। তবে চাহিদার চেয়ে টিকিটপ্রত্যাশীর সংখ্যা বেশি হওয়ায় অনেককেই ফিরতে হয়ে খালি হাতে। কেউ কেউ গতকালই আজকের অগ্রিম টিকিটের জন্য লাইনে দাঁড়ান। একই অবস্থা ছিল অনলাইনেও। সব মিলিয়ে সকাল ৮টায় শুরু হয়ে বেলা ১১টার মধ্যেই বিক্রি হয়ে যায় জুলাইয়ের ঈদের অগ্রিম টিকিট।

আজ বিক্রি করা হবে জুলাইয়ের অগ্রিম টিকিট। এজন্য গতকাল থেকেই বিভিন্ন স্টেশনে ভিড় করতে শুরু করেছেন টিকিটপ্রত্যাশীরা। যারা জুলাইয়ের টিকিট পাননি, তারা জুলাইয়ের টিকিটের জন্য একই লাইনেই অপেক্ষা করছেন।

এবার ঈদে মোট ছয় জোড়া স্পেশাল ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে। এর মধ্যে ঈদের আগে তিনদিন আর ঈদের পর চারদিন চলাচল করবে পঞ্চগড় ঈদ স্পেশাল। ঈদের তিন দিন আগে এবং পরের পাঁচদিন চলাচল করবে ঢাকা-দেওয়ানগঞ্জ রুটে দেওয়ানগঞ্জ স্পেশাল, চট্টগ্রাম-চাঁদপুর রুটে চাঁদপুর স্পেশাল- চাঁদপুর স্পেশাল-২। আর ঈদের দিন শোলাকিয়া স্পেশাল নামে দুটি বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। এর মধ্যে শোলাকিয়া স্পেশাল- চলাচল করবে ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার রুটে। অন্যটি চলবে ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে।

ফিরতি টিকিট বিক্রি শুরু হবে জুলাই থেকে। সমগ্র উত্তরাঞ্চলের টিকিট বিক্রি করা হচ্ছে কমলাপুরে। এর মধ্যে কমলাপুরের শহরতলি প্লাটফর্মে বিক্রি করা হচ্ছে রাজশাহী খুলনার টিকিট। চট্টগ্রাম নোয়াখালীগামী ট্রেনের টিকিট বিক্রি করা হচ্ছে বিমানবন্দর স্টেশনে। তেজগাঁও স্টেশনে বিক্রি করা হচ্ছে ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী ট্রেনের টিকিট। মোহনগঞ্জগামী ট্রেনের টিকিট বিক্রি করা

হচ্ছে ক্যান্টনমেন্ট স্টেশনে। সিলেট কিশোরগঞ্জগামী ট্রেনের টিকিট বিক্রি করা হচ্ছে ফুলবাড়িয়া পুরনো রেলওয়ে স্টেশনে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন