শুক্রবার | আগস্ট ১২, ২০২২ | ২৭ শ্রাবণ ১৪২৯  

টেলিকম ও প্রযুক্তি

মাঝারি দামের ফোল্ডেবল ফোন আনতে চায় স্যামসাং

বণিক বার্তা ডেস্ক

বেশ কয়েকটি সাশ্রয়ী ফোল্ডিং ফোন আনতে চাচ্ছে স্যামসাং। দক্ষিণ কোরিয়াভিত্তিক সাইট ইটি নিউজের এক প্রতিবেদনে তথ্য জানানো হয়। গ্যালাক্সি জি সিরিজের ফ্ল্যাগশিপ ফোল্ডেবল ফোন থেকে ফোনগুলো বেশ সাশ্রয়ী হবে বলে আশা করা হচ্ছে। খবর স্ক্রিনর্যান্ট।

কয়েকদিন আগে গ্যালাক্সি সিরিজের একটি ফোল্ডেবল স্মার্টফোন উন্মোচনের কথা চাউর হয়। এবার মাঝারি দামের বেশ কয়েকটি ফোল্ডেবল স্মার্টফোন আনার কথা উঠেছে। তবে এগুলো বাজারে আসতে আরো কয়েক বছর লেগে যেতে পারে বলে মনে করেন সংশ্লিষ্টরা। স্মার্টফোনগুলো একেবারে প্রাথমিক স্তরে থাকায় এর ফিচার অন্যান্য বিষয় নিয়ে এখনি বিস্তারিত তথ্য পাওয়া যাচ্ছে না।

সাশ্রয়ী ফোল্ডেবল ফোন নিয়ে যে কেবল স্যামসাংই কাজ করছে এমন নয়, আরো অনেক কোম্পানি এগিয়ে এসেছে। চীনা স্মার্টফোন নির্মাতা কোম্পানি অপো একটি ক্ল্যামশেল ফোল্ডেবল ফোন নিয়ে কাজ করছে। বাজারে এর দাম পড়তে পারে ৭৫০ ডলার। এরই মধ্যে স্যামসাং গ্যালাক্সি জি ফোল্ডের মতো একটি ফোল্ডেবল স্মার্টফোন ফাইন্ড এন বাজারে এনেছে অপো। চীনের বাজারে ফোনটি বিক্রি হচ্ছে হাজার ৬৯৯ ইউয়ান বা হাজার ১৫০ ডলারে।

ইটি নিউজের দাবি, স্যামসাং অন্তত দুটি মাঝারি দামে ফোল্ডিং স্মার্টফোন নিয়ে কাজ করছে। একটি হবে জি ফ্লিপ -এর মতো ক্ল্যামশেল ফোন এবং অপরটি গ্যালাক্সি ফোল্ডের মতো। ২০২৪ সালের দিকে দুটি বাজারে আসবে বলে মনে করে স্থানীয় সংবাদমাধ্যমটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন