শনিবার | আগস্ট ১৩, ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯  

খেলা

বিকেএসপির ব্লু অ্যাওয়ার্ড পেলেন দিয়া সিদ্দিকী

ক্রীড়া ডেস্ক

দিয়া সিদ্দিকী

প্রথমবারের মতো বছরের সেরা খেলোয়াড় নির্বাচন করে পুরস্কার দিয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। সারা দেশের ২১টি ডিসিপ্লিনের এক হাজার ৫০০ ক্রীড়াবিদের মধ্যে সেরা হয়েছেন আর্চার দিয়া সিদ্দিকী। ২০২১ সালে ভালো পারফরম্যান্সের জন্য নীলফামারীর এই আর্চার পেয়েছেন বিকেএসপি ব্লু অ্যাওয়ার্ড।


এখন থেকে বিকেএসপি নিয়মিত তিন ক্যাটাগরিতে পুরস্কার দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ২০২২ সালের পুরস্কার ডিসেম্বরের মধ্যে প্রদান করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।


এছাড়া তিনটি ক্যাটাগরিতে দেয়া সব পুরস্কারই নিজের করে নিয়েছেন দিয়া। যে প্রতিষ্ঠান থেকে গড়ে উঠেছেন, সেখান থেকে এমন পুরস্কার পেয়ে আনন্দিত দিয়া। গণমাধ্যমকে তিনি বলেছেন, এই অ্যাওয়ার্ড আমাকে সামনের দিকে পথ চলতে আরো প্রেরণা জোগাবে। আমি আসলে অনেক খুশি, এত ক্রীড়াবিদের মধ্যে ব্লু আওয়ার্ড পেয়ে।


২১ ডিসিপ্লিনে যারা সেরা হয়েছেন, তাদের সবার হাতে বৃহস্পতিবার পুরস্কার তুলে দেয়া হয়। দিয়া শুধুমাত্র ব্লু অ্যাওয়ার্ড পেয়েছেন। ২০২১ সালে সাবলীল পারফরম্যান্সে তাকে সেরা খেলোয়াড় বিবেচিত করা হয়েছে।


গত বছর লুজানে বিশ্বকাপ আর্চারিতে দিয়া মিশ্র ইভেন্টে রুপা জিতেছিলেন। এছাড়া ঢাকায় এশিয়ান চ্যাম্পিয়নশিপেও রুপা জিতেছিলেন তিনি।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন