শুক্রবার | আগস্ট ১৯, ২০২২ | ৪ ভাদ্র ১৪২৯  

খেলা

ওয়ানডে ও টি২০তে ইংল্যান্ডের নতুন অধিনায়ক বাটলার

ক্রীড়া ডেস্ক

জস বাটলার

ইয়োইন মরগানের অবসরের পর ওয়ানডে ও টি২০ সংস্করণের জন্য জস বাটলারকে নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। গত মঙ্গলবার অবসরের ঘোষণা দেন মরগান।

 

সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছিল না মরগানের। সব মিলিয়ে তার একাদশে জায়গা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছিল। সবশেষ নেদারল্যান্ডস সিরিজে জোরালো হওয়া গুঞ্জনকে সত্যি করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেন তিনি।

 

৩১ বছর বয়সী বাটলার ২০১৫ সাল থেকে মরগানের সহকারীর দায়িত্ব পালন করছিলেন। তাই ২০১৯ বিশ্বকাপজয়ী অধিনায়কের অবসরের পর নেতৃত্বের আলোচনায় এগিয়ে ছিলেন তিনিই। ২০১১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে এই উইকেটকিপার-ব্যাটসম্যান এখন পর্যন্ত ১৫১ ওয়ানডে এবং ৮৮টি টি২০ খেলেছেন।

 

ইংল্যান্ড পুরুষ ক্রিকেট দলের ব্যবস্থাপনা পরিচালক রব কির আশা, নতুন দায়িত্ব বাটলারের খেলায় বাড়তি মাত্রা যোগ করবে। তিনি বলেন, জস এক দশকেরও বেশি সময় ধরে আমাদের সাদা বলের সেট-আপের অংশ এবং এতদিন দল যে আক্রমণাত্মক ব্র্যান্ডের ক্রিকেট খেলেছে, এই রুপান্তরের ক্ষেত্রেও অবিচ্ছেদ্য এক অংশ সে। আমি বিশ্বাস করি, বাড়তি দায়িত্ব তার খেলাকে নতুন স্তরে নিয়ে যাবে এবং তার চারপাশের সবাইকে অনুপ্রাণিত করবে।

 

সীমিত ওভারের ক্রিকেটে সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যানদের একজন বাটলার। সম্প্রতি নেদারল্যান্ডসকে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করে ইংলিশরা। দুই ইনিংসে বাটলার করেন ২৪৮ রান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন