শিক্ষক হত্যাকারী জিতু পাঁচদিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

শিক্ষককে স্টাম্প দিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় গ্রেফতার আশরাফুল ইসলাম জিতুকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল ঢাকার বিচারিক হাকিম আদালতে জিতুকে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন জানায় পুলিশ। শুনানি শেষে ঢাকার বিচার বিভাগীয় জ্যেষ্ঠ হাকিম রাজিব হাসান তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

বহুল আলোচিত শিক্ষক হত্যা মামলার তদন্ত কর্মকর্তা আশুলিয়া থানার এসআই এমদাদুল হক মামলার সুষ্ঠু তদন্তের জন্য আদালতে এই রিমান্ড আবেদন করেন। জিতুর পক্ষে কোনো আইনজীবী আদালতে দাঁড়াননি। কাঠগড়ায় দাঁড়ানো তরুণ বিচারকের জিজ্ঞাসায় বলেন, এর আগে একটি মেয়েলি বিষয়ে তার বাবার কাছে নালিশ করেছিলেন শিক্ষক উত্পল। সে কারণে তিনি ক্রিকেট স্টাম্প দিয়ে শিক্ষককে পিটিয়েছিলেন।

গাজীপুর থেকে জিতুকে গ্রেফতারের পর গতকাল সকালে রাজধানীর কারওয়ান বাজারের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, স্কুল ক্যাম্পাসে বান্ধবীকে নিয়ে ঘোরাফেরা করতে নিষেধ করেছিলেন শিক্ষক উত্পল কুমার সরকার। সেই ক্ষোভে আর বান্ধবীর সামনে নায়ক হওয়ার চেষ্টায় জিতু ওই শিক্ষককে স্টাম্প দিয়ে বেধড়ক পেটায়। গত ২৫ জুন দুপুরে আশুলিয়ার হাজি ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে ওই ঘটনার পরদিন মারা যান শিক্ষক উত্পল।

জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে র‍্যাবের আইন গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন বলেন, জিতু বান্ধবীর সামনে হিরোইজম দেখাতে সেদিন পরিকল্পনা করেই শিক্ষক উৎপলের ওপর হামলা চালায়। হামলায় ব্যবহূত স্টাম্পটি সে ঘটনার দিন সকালে বাসা থেকেই নিয়ে এসেছিল। জিতুর বিরুদ্ধে স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে উচ্ছৃঙ্খলতার অভিযোগ রয়েছে। ইভটিজিং, স্কুলের ভেতরে ধূমপান, স্কুল কম্পাউন্ডে বেপরোয়া বাইক চালানোর মতো অনেক অভিযোগ রয়েছে। স্থানীয় প্রভাবশালী পরিবারের এই ছেলে জিতু দাদা নামে একটি কিশোর গ্যাং তৈরি করেছিল। বিভিন্ন সময় মাইক্রোবাস ভাড়া করে ঘুরত, মানুষকে হেনস্তা করত। তার বিরুদ্ধে বিচার দেয়া হলে আরো ভয়ভীতি দেখাত, মোটরসাইকেল নিয়ে শোডাউন করত।

র‍্যাব কর্মকর্তা মঈন বলেন, জিতুর এসব কর্মকাণ্ডের কারণে বিভিন্ন সময় শিক্ষার্থীরা স্কুল কর্তৃপক্ষকে অভিযোগ করেছে। স্কুলের শৃঙ্খলা কমিটির সভাপতি হিসেবে উত্পল কুমার সরকার চেষ্টা করেছেন জিতুকে কাউন্সেলিং করতে, ধরনের কাজ থেকে বিরত রাখতে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন