বাস মালিক সমিতির বাধা

নোয়াখালীতে উদ্বোধনের পরদিনই বন্ধ হলো বিআরটিসির সার্ভিস

বণিক বার্তা প্রতিনিধি, নোয়াখালী

নোয়াখালীর সোনাপুর থেকে হাতিয়া চেয়ারম্যান ঘাট পর্যন্ত বিআরটিসির বাস সার্ভিস চালু হয়েছে গত মঙ্গলবার। ঢাকঢোল পিটিয়ে নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বাস সার্ভিসের উদ্বোধন করেন জেলা প্রশাসকসহ আওয়ামী লীগ নেতারা। কিন্তু উদ্বোধনের মাত্র একদিন পর বুধবার সোনাপুর বাস-মিনিবাস মালিক সমিতির বাধার মুখে বন্ধ হয়ে যায় বিআরটিসির বাস সার্ভিস।

একাধিক সূত্রে জানা যায়, সোনাপুর থেকে হাতিয়া চেয়ারম্যান ঘাট পর্যন্ত প্রায় ৬০ কিলোমিটার সড়কে কোনো ভালো মানের বাস সার্ভিস নেই। বিশাল জনপদের মানুষের জেলা শহরসহ দেশের বিভিন্ন স্থানে যাওয়ার জন্য নির্ভর হতে হয় সিএনজিচালিত অটোরিকশা এবং লক্কড়ঝক্কড় ব্যক্তিমালিকানাধীন বাসের ওপর। এতে নানা দুর্ভোগে পড়তে হয় রুটের লাখো মানুষকে। বিভিন্ন সময় অতিরিক্ত ভাড়া নিয়ে বাস সিএনজিচালিত অটোরিকশা চালকদের সঙ্গে বিবাদেও লিপ্ত হতে হয় যাত্রীদের।

বাস সিএনজিচালিত অটোরিকশা চালকদের বিরুদ্ধে যাত্রীদের মারধর করারও অনেক নজির রয়েছে সড়কে। যাত্রীদের কথা চিন্তা করে সড়কের বিআরটিসি কর্তৃপক্ষ চারটি বাস সার্ভিস শুরু করে। যার ভাড়া সোনাপুর থেকে চেয়ারম্যান ঘাট পর্যন্ত ৪০ টাকা। আর ব্যক্তিমালিকানাধীন বাস নিচ্ছে ৬০ টাকা এবং সিএনজিচালিত অটোরিকশার ভাড়া ১২০ টাকা। যাত্রীদের সাশ্রয় আরামদায়ক যাতায়াত নিশ্চিতে মঙ্গলবার রুটে উদ্বোধন করা হয়। 

বিআরটিসি সোনাপুর বাস ডিপোর ম্যানেজার মো. রাজু মোল্লা বলেন, সোনাপুর বাস-মিনিবাস মালিক সমিতির লোকজনের বাধার মুখে নিরাপত্তার স্বার্থে নতুন বাস সার্ভিস বন্ধ করতে বাধ্য হন তারা।

বাধার দেয়ার বিষয়টি স্বীকার করে সোনাপুর বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি মো. সামছুল হক সোহেল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন