ইয়াকিন পলিমারের পর্ষদ সভা আজ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি ইয়াকিন পলিমার লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আজ বিকাল ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ২০২১-২২ হিসাব বছরের তিন প্রান্তিকের (জুলাই-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন প্রকাশ করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) ইয়াকিন পলিমারের বিক্রি হয়েছে ১১ কোটি ৪৮ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে বিক্রি ছিল কোটি ৮৬ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি ৬৪ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে নিট লোকসান ছিল কোটি ১০ লাখ টাকা। চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫০ পয়সা। যেখানে আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৫৬ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১ টাকা ৬২ পয়সায়।

অন্যদিকে দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) কোম্পানিটির বিক্রি হয়েছে কোটি ৪২ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে বিক্রি ছিল কোটি ৭৫ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি ৭০ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে ৯০ লাখ টাকা নিট লোকসান হয়েছিল। দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ১২ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন