শনিবার | আগস্ট ১৩, ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯  

খবর

কভিড-১৯

চারদিন পর মৃত্যুশূন্য, শনাক্ত ২২৪১

বণিক বার্তা অনলাইন

দেশে নভেল করোনাভাইরাসের সংক্রমণ প্রতিদিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে টানা তৃতীয় দিনের মত দুই হাজারের বেশি কভিড রোগী শনাক্ত হয়েছে।এ সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চারদিন পর মৃত্যুশূন্যের খবর জানালো স্বাস্থ্য অধিদফতর। শনাক্তের হার ১৫ দশমিক ২৩ শতাংশ আজ বুধবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৪ হাজারের বেশি নমুনা পরীক্ষা করে ২২৪১ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের দিন মঙ্গলবার ২ হাজার ৮৭ জন রোগী শনাক্ত হয়েছিল। সোমবার এই সংখ্যা ছিল ২ হাজার ১০১ জন। আর সবশেষ ১৮ ফেব্রুয়ারি বুধবারের চেয়ে বেশি, ২৫৮৪ জন রোগী শনাক্ত হয়েছিল এক দিনে। নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৭১ হাজার ৬০২ জন। এ সময়ে করোনাভাইরাস আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এর আগে গত ২৪ জুন দেশে করোনায় মৃত্যুশূন্য ছিল। ফলে মহামারীতে মৃতের সংখ্যা আগের মতোই ২৯ হাজার ১৪৫ জন আছে।

অধিদফতর বলছে, গত ২৪ নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৫ দশমিক ২৩ শতাংশ। আগের দিন এই হার ১৫ দশমিক ৪৭ শতাংশ ছিল। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ। গত এক দিনে আরও ১৫২ জন কভিড রোগী সুস্থ হয়ে উঠেছেন।তাদের নিয়ে ১৯ লাখ ৭ হাজার ২১৯ জন সেরে উঠলেন।

নভেল করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের দাপট কমলে ফেব্রুয়ারির শেষ দিকে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা হাজারের নিচে নেমে এসেছিল। ধারাবাহিকভাবে কমতে কমতে এক পর্যায়ে ২৬ মার্চ তা একশর নিচে নেমে আসে। শনাক্তের হার ১ শতাংশের নিচে ছিল বেশ কিছু দিন। কিন্তু গত ২২ মের পর থেকে শনাক্ত রোগীর সংখ্যা আবারও বাড়ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন