শনিবার | আগস্ট ১৩, ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯  

খবর

হাইকোর্টকে সড়ক ও জনপথ বিভাগ

১ জুলাই থেকে পোস্তগোলা ব্রিজে টোল আদায় বন্ধ

বণিক বার্তা অনলাইন

মেয়াদ উত্তীর্ণ হওয়ায় আগামী ১ জুলাই থেকে রাজধানীর পোস্তগোলা ব্রিজে কোনো যানবাহন থেকে টোল নেয়া হবে না বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ।  হাইকোর্টে দেয়া এক প্রতিবেদনে এ তথ্য জানায় সড়ক ও জনপথ বিভাগ। গতকাল মঙ্গলবার এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগ এ প্রতিবেদন দাখিল করেছেন। আজ বুধবার সংশ্লিষ্ট কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান এ তথ্য জানান।

কাজী মাঈনুল হাসান বলেন, আগামী ১ জুলাই থেকে পোস্তগোলা ব্রিজে কোনো যানবাহন থেকে টোল নেয়া হবে না বলে হাইকোর্টকে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ। হাইকোর্টকে দেয়া প্রতিবেদনে বলা হয়েছে, পদ্মা সেতুকে কেন্দ্র করে টোল দিতে হবে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে। মূলত টেন্ডারের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরও পোস্তগোলা ব্রিজ থেকে টোল আদায় করা হচ্ছিল। এ কারণে রাষ্ট্রপক্ষ থেকে টোল আদায় বন্ধে হাইকোর্টে আবেদন করা হয়।

ওই আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগ প্রতিবেদন দাখিল করেছেন। এ বিষয়ে শুনানি ও আদেশের জন্য আগামীকাল বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চে উপস্থাপন করা হবে বলেও জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন