শনিবার | আগস্ট ১৩, ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯  

আন্তর্জাতিক খবর

ইউক্রেনে শপিংমলে হামলার কথা রাশিয়ার অস্বীকার

বণিক বার্তা অনলাইন

ছবি : বিবিসি

স্থানীয় সময় সোমবার বিকেলে ইউক্রেনের মধ্যাঞ্চলীয় শহর ক্রেমেনচুকে অ্যামস্টোর নামের একটি শপিং সেন্টারে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলার খবর প্রকাশিত হয়। হামলায় অন্তত ১৬ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ৫৯ জন। কিন্তু শপিং সেন্টারে সেই ক্ষেপণাস্ত্র হামলার কথা অস্বীকার করেছে রাশিয়া।

 

জাতিসংঘের নিযুক্ত রাশিয়ার উপ রাষ্ট্রদূত দিমিত্রি পলিয়ানস্কি নিরাপত্তা পরিষদকে বলেছেন, ওই শপিং সেন্টারটিতে কোনো হামলা চালায়নি মস্কো। তিনি বলেন এটি মিথ্যা এবং মঞ্চস্থ ছিল। হামলার কয়েক ঘণ্টার মধ্যে, মিথ্যা এবং অপ্রমাণিত দাবিগুলো অনলাইনে প্রচার হতে শুরু করে। খবর বিবিসি।

 

গতকাল মঙ্গলবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে দাবি করেছে, শপিং সেন্টারটি অকার্যকর ছিল। অস্ত্র ও গোলাবারুদ মজুত ছিল এমন একটি জায়গায় হামলা চালায় তারা। শপিং সেন্টারটি ঘটনাস্থলের কিছুটা কাছাকাছি ছিল। গোলাবারুদের বিস্ফোরণের ফলে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়, যা পরে শপিং সেন্টারে ছড়িয়ে পড়ে। ইউক্রেন অবশ্য এই দাবি অস্বীকার করেছে।

 

দিমিত্রি পলিয়ানস্কি বলেন, রাশিয়ার নির্ভুল অস্ত্রগুলো পূর্ব ডনবাসে ইউক্রেনীয় বাহিনীর একটি স্থাপনায় হামলা চালিয়েছে। সেখানে যুক্তরাষ্ট্র ও ইউরোপ থেকে অস্ত্র ও গোলাবারুদের মজুত ছিল।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন