শুক্রবার | আগস্ট ১২, ২০২২ | ২৭ শ্রাবণ ১৪২৯  

টকিজ

ঈদে ছোট পর্দায় পরীমনি বড় পর্দায় রাজ

ফিচার প্রতিবেদক

চলতি বছরের জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে চিত্রনায়িকা পরীমনি জানিয়েছিলেন, মা হতে চলেছেন তিনি। কারণে সিনেমায় পাওয়া না গেলেও মাঝে মধ্যে নানাভাবে হাজির হয়ে আলোচনার জন্ম দিয়েছেন। এরই মধ্যে স্বামী শরিফুল রাজসহ বেবিবাম্পের ছবিও প্রকাশ করেছেন। এবার নায়িকা অংশ নিলেন রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল বিটিভির ম্যাগাজিন অনুষ্ঠান আনন্দ মেলায়। ঈদ উপলক্ষে আয়োজিত বিশেষ একটি পর্বে আড্ডায় অংশ নিয়েছেন পরীমনি তার স্বামী শরিফুল রাজ। এটির সঞ্চালনায় আছেন অনুষ্ঠানের উপস্থাপক অভিনেতা আফরান নিশো। জানা যায়, এতে পরী তার সংসারের হালচালের খবর দিয়েছেন। কথা বলেছেন মিডিয়া নিয়েও।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, ঈদ আনন্দ মেলার একটি অংশে দেখা যাবে আলোচিত চিত্রনায়িকা পরীমনি তার স্বামী-অভিনেতা শরিফুল রাজকে। উপস্থাপক নিশোর মুখোমুখি হয়ে তারা আনন্দঘন আড্ডায় মেতে উঠবেন। উপস্থাপনার জন্য আফরান নিশো তার অভিনীত বিভিন্ন নাটকের জনপ্রিয় চার-পাঁচটি চরিত্রে হাজির হবেন। এর মাধ্যমে মাতিয়ে তুলবেন পুরো অনুষ্ঠান। আনন্দ মেলার পরিকল্পনা করেছেন জগদীশ এষ। লিটু সাখাওয়াতের গ্রন্থনায় প্রযোজনা করেছেন আফরোজা সুলতানা হাসান রিয়াদ।

এবারের আনন্দ মেলার জন্য একটি থিম সং তৈরি করা হয়েছে। যাতে কণ্ঠ দিয়েছেন বেলাল খান লিজা। থাকছে ঢাকা ব্যান্ডের মাকসুদের পরিবেশনা। এছাড়া রয়েছে নিশিতা বড়ুয়া, সাব্বির, লিজা রাজীবের কণ্ঠে একটি মৌলিক গান। সম্প্রতি বিটিভির নিজস্ব স্টুডিওতে আনন্দ মেলার শুটিং সম্পন্ন হয়েছে। ঈদের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান প্রচার হবে।

চলতি বছরে নতুন কোনো সিনেমা হাতে নেননি পরীমনি। মাতৃত্বের ঘোষণা দেয়ার পর দেখা গেছে গুনিন সিনেমায়। সিনেমায় অভিনয় করতে গিয়েই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে তার পরিচয়, প্রেম বিয়ে। গুনিনের মুক্তি উপলক্ষে আয়োজন করা হয় তাদের বিয়ের। সিনেমায়ও দেখা যায় রাজের সঙ্গে বিয়ে হচ্ছে পরীমনির। গুনিনে পরীমনি অভিনয় করেন মিয়া বাড়ির মেয়ে চরিত্রে। রাজ অভিনয় করেন গুনিনের নাতি চরিত্রে। গুনিনের পর পরী অংশ নেন মা সিনেমার শুটিংয়ে। সন্তান পেটে নিয়ে মা সিনেমার শুটিং শেষ করেন পরী। তবে চট্টগ্রামের বিপ্লবী নারী প্রীতিলতা ওয়াদ্দেদারের বায়োপিক প্রীতিলতা কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন পরীমনি। বেশকিছু অংশের শুটিংও করেছেন। কিন্তু মাতৃত্বকালীন ছুটিতে থাকায় ছবির শুটিং বন্ধ রাখেন।

ঈদে পরীমনিকে টিভিতে দেখা গেলেও তার স্বামী শরিফুল রাজ হাজির হচ্ছেন বড় পর্দায়। বিদ্যা সিনহা মিমের সঙ্গে জুটি বেঁধে আসছেন পরাণ সিনেমা নিয়ে। নেটওয়ার্কের বাইরে ওয়েব ফিল্ম মুক্তির পর সড়ক দুর্ঘটনার কবলে পড়েন অভিনেতা শরিফুল রাজ। এরপর বেশ কিছুদিন হাসপাতালে চিকিৎসা নিতে হয় তাকে। তবে বর্তমানে অভিনেতা শারীরিকভাবে অনেকটাই সুস্থ। কাজের জন্যও প্রস্তুতি নিয়ে ফেলেছেন এরই মধ্যে। গিয়াস উদ্দিন সেলিমের সিনেমা গুনিনের মাধ্যমে নতুন উদ্যমে কাজে ফিরছেন। বর্তমানে শরিফুল রাজ অভিনীত হাওয়া, পরাণ, রক্তজবা দামাল সিনেমা মুক্তির প্রহর গুনছে। এগুলো থেকে সবার আগে পরাণ আসছে সিনেমা হলে। বিষয়ে রাজ বলেন, দুই বছর আগে সিনেমাটির শুটিং করেছি। সেই পরিশ্রম পর্দায় দেখবে দর্শক। তাদের ভালো লাগলে পরিশ্রম সার্থক হবে। আর বাকি সিনেমাগুলো নিয়েও বেশ আশাবাদী। কারণ প্রত্যেকটা সিনেমার গল্প চরিত্রেই ভিন্নতা রয়েছে।

গত ফেব্রুয়ারিতে পরাণ সিনেমার টিজার মুক্তি পায়। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, শরিফুল রাজ ইয়াশ রোহান। টিজারের প্রশংসা করেন দর্শক। মিনিট ২০ সেকেন্ডের সেই টিজারের পুরোটাজুড়ে দাপট দেখিয়েছেন শরিফুল রাজ। শুধু দাপট নয়, দেখা মিলেছে নতুন এক রাজের।  একটি সত্য ঘটনার অবলম্বনে তৈরি পরাণ সিনেমায় দেখানো হয়েছে, ত্রিভুজ প্রেমের গল্প। পরাণ প্রসঙ্গে শরিফুল রাজ বলেন, আমি চ্যালেঞ্জ নিতে চাই। পরাণ ছবিটি আমাকে সেই ঠিকঠাক চ্যালেঞ্জ দিয়েছে। বাকি দর্শক দেখুক। তবে সবাই প্রশংসা করছে দেখে ভালো লাগছে। লাইভ টেকনোলজিস প্রযোজিত পরাণ সিনেমার চিত্রনাট্য করেছেন শাহজাহান সৌরভ রায়হান রাফি। সংগীত পরিচালক নাভেদ পারভেজ ইমন চৌধুরী। সিনেমাটি পরিচালনা করেছেন রায়হান রাফি।

উল্লেখ্য, এর আগে আইসক্রিম, ডরাই গুনিন সিনেমায় অভিনয় করে দর্শকদের নজর কেড়েছিলেন শরিফুল রাজ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন